বিমানবন্দর থেকে সরাসরি বাবার সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে গেলেন সিরাজ

0

হায়দরাবাদ: অস্ট্রেলিয়ায় ২-১ টেস্ট সিরিজ জিতে দেশে ফিরলেন ভারতীয় পেসার মহম্মদ সিরাজ। বিমানবন্দর থেকে নেমে তিনি সোজা তাঁর বাবাকে শ্রদ্ধা জানাতে বাবার সমাধিতে চলে যান। বাবার সমাধিতে শ্রদ্ধা জানানো মহম্মদ সিরাজের ছবি ভাইরাল হয়েছে গোটা সোশ্যাল মিডিয়ায়। সিরাজের বাবা মহম্মদ গাউস আগামী ২০ নভেম্বর মারা যান। এর এক সপ্তাহ আগে ভারতীয় দল অস্ট্রেলিয়ায় পৌঁছেছিল এবং সিরাজও করোনার প্রোটোকলের কারণে শেষকৃত্যে ফিরতে পারেননি।

তারপর অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে অভিষেক করে দুর্দান্ত পারফর্ম করেন তিনি। সিরাজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই টেস্ট সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ ১৩ উইকেট নিয়েছেন। ব্রিসবেন টেস্টের অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নেন। সিরাজের বাবার স্বপ্ন ছিল তাঁর ছেলে একদিন ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবেন। তবে সিরাজের বাবা তাঁর ছেলেকে ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলতে দেখার আগেই মারা গেলেন। নিজের ছেলেকে অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতের হয়ে খেলতে দেখে তাঁর বাবা খুবই গর্বিত হতেন।

সিরাজের ভাই মহম্মদ ইসমাইল একদিন আগে বলেছিলেন, “সিরাজের বাবা স্বপ্ন দেখেছিল যে সিরাজ ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলবেন। তিনি তাকে নীল ও সাদা জার্সিতে দেখতে চেয়েছিলেন এবং তার স্বপ্ন পূরণ হয়েছিল। সিরাজ আব্বার স্বপ্ন পূরণ করলেন। আমরা আনন্দিত যে সিরাজ এই জয়ের জন্য অবদান রাখতে পেরেছেন। আমরা ঘরে প্রস্তুতি নিইনি, তবে সমাজ ও হায়দরাবাদের লোকেরা উদযাপনের জন্য প্রস্তুতি নিয়েছে।” এক সপ্তাহ হায়দরাবাদে থাকার পরে সিরাজ আগামী ২৭ জানুয়ারি চেন্নাই যাবেন। ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচ চেন্নাইতে খেলা হবে। ইংরাজের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টের জন্য ভারতের ১৮ সদস্যের স্কোয়াডে সিরাজকে অন্তর্ভুক্ত করা হয়েছে।