#RemoveATK : ভিক্টোরিয়া হাউস ও মোহনবাগান তাঁবুতে আন্দোলনে নামল ক্ষুব্ধ মেরিনার্সরা

0

কলকাতা : গত মাসে কলকাতার রঙ সবুজ-মেরুণ হয়ে উঠেছিল, আইলিগ উৎসবের জেরে। কিন্তু এবার উৎসব নয়, প্রতিবাদের সুরে সবুজ-মেরুণ রঙে রাঙল মধ্য কলকাতা। সৌজন্যে এটিকে ও মোহনবাগানের অদ্ভুত সংযুক্তিকরণ এবং সেই নিয়ে মোহন জনতার মধ্যে ক্ষোভ।

সংযুক্তিকরণের এক বছর হয়ে গেলেও এই চুক্তিতে খুশি নয় মোহনবাগান সমর্থকরা। নামের আগে এটিকে, থার্ড কিটের ডিজাইন এটিকের মত, চ্যাম্পিয়ন না হয়েও সেটির তকমা পাওয়া – সব মিলিয়ে ক্ষোভ সঞ্চারিত হয়েছিল মেরিনার্সদের মধ্যে।

আর এবার সেই ক্ষোভ স্ফুলিঙ্গে পরিণত হয়ে নামল কলকাতার রাস্তায়। এদিন দুপুরে মোহনবাগান তাঁবুতে জড়ো হন অসংখ্য মোহনবাগান সমর্থকরা। সেখানে ছিল না কোনও ফ্যান ক্লাবের ভেদাভেদ, শুধু একটাই নাম মোহনবাগান। প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে তারা এই সংযুক্তিকরণের প্রতিবাদ করে এবং স্লোগান ছাড়ে।

May be an image of 5 people and people standing

দীর্ঘক্ষণ স্লোগান দেওয়ার পর মোহনবাগান তাঁবু থেকে তারা প্রতিবাদ মিছিল করেন ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের উদ্দেশ্যে, যেখানে সঞ্জীব গোয়েঙ্কার বিদ্যুৎ কোম্পানি সিইএসসি এর সদর দপ্তর। সেই দপ্তরের সামনে গিয়ে ভিড় জমায়েত করে প্রতিবাদের গান গাইছিলেন মোহন জনতা।

আর এর জেরে কার্যত স্পষ্ট, ক্ষোভ এবার চরমসীমায় পৌঁছেছে মেরিনার্সদের জন্য। সঞ্জীব গোয়েঙ্কা এবং এটিকে-মোহনবাগান কর্মকর্তারা যেভাবে মোহনবাগান ক্লাবের ঐতিহ্যকে জলাঞ্জলি দিচ্ছেন, তাতে এমন আন্দোলন ভবিষ্যতেও হবে, নিশ্চয়তা দেওয়াই যায়।