ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে ছাঁটাই করতে চলেছে চেলসি, কোচ হওয়ার দৌড়ে এগিয়ে এই হেভিওয়েট ম্যানেজার

0

লন্ডন : চলতি মরশুমের আগে ট্রান্সফার মার্কেটে তুফান তুলেছিল চেলসি। একের পর এক তারকা খেলোয়াড়কে বিশাল দামে সই করিয়ে নিজেদের শক্তিবৃদ্ধি করেছিল লন্ডনের এই হেভিওয়েট ক্লাব। কিন্তু চলতি মরশুমে একেবারেই ভালো ফর্মে নেই চেলসি। এই মুহুর্তে প্রিমিয়ার লিগে নবম স্থানে রয়েছে চেলসি। টিমো ওয়ের্নের, কাই হাভের্তসের মত খেলোয়াড়দের কেনা সত্ত্বেও এই মরশুমে লিগের প্রথম ১১টি দলের একটিকে হারাতে সক্ষম হয়েছে চেলসি।

আর এর জেরে দীর্ঘদিন ধরেই কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের বিদায়ঘন্টা বাজার প্রক্রিয়া চলছিল। এবার অন্তিম ঘন্টা বাজল বলে। ইংরেজ মিডিয়ার তরফ থেকে জানা গিয়েছে, সব কিছু ঠিকঠাক থাকলে আজই কোচ পদ থেকে অব্যাহতি দেওয়া হতে পারে ল্যাম্পার্ডকে। যদিও গতকাল এফএ কাপের ম্যাচে লিউটন টাউনকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল চেলসি, কিন্তু ল্যাম্পার্ডের বিদায় স্রেফ সময়ের অপেক্ষা।

আর এর জেরে চেলসির হটসিটের জন্য একাধিক নাম ঘোরাফেরা করছে। প্যারিস সেইন্ট জার্মেইনের প্রাক্তন কোচ টমাস টুখেল, সাউদাম্পটনের ম্যানেজার রালফ হ্যাসেনহাটল, আরবি লিপজিগের কোচ জুলিয়েন নাগেলসম্যান এবং জুভেন্টাসের প্রাক্তন কোচ ম্যাক্স আলেগ্রিকে এই পদের জন্য ধরা হচ্ছে। যদিও এই লড়াইয়ে এগিয়ে রয়েছেন টুখেল। সদ্যই পিএসজি থেকে অব্যাহতি পেয়েছেন টুখেল এবং এর আগে চেলসির অ্যাকাডেমির দায়িত্ব সামলেছেন তিনি। ফলে টুখেলকেই দেওয়া হতে পারে দায়িত্ব।