আইপিএল ফাইনালের জেরে পিছতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, আয়োজিত হবে এই তারিখে

0

দুবাই : জল্পনাটাই সত্যিই হতে চলেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তারিখ পিছোতে চলেছে। আপাতত স্থির ছিল, আগামী জুন মাসের ১০-১৪ তারিখে লর্ডসের মাঠে চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা ছিল। কিন্তু সেই তারিখ পিছিয়ে যেতে চলেছে ১৮-২২ জুন তারিখে, আর ২৩ জুন রিজার্ভ ডে হিসেবে রাখা হচ্ছে।

যদিও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি আইসিসি, কিন্তু বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার সূত্র অনুযায়ী এমনটাই হতে চলেছে। এমনটাই জানিয়েছে ভারতের একটি বিশিষ্ট সংবাদ সংস্থা। মূলত আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালের কথা মাথায় রেখে পিছিয়ে যেতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তারিখ। এছাড়া করোনা ভাইরাসের প্রকোপের জেরে কোয়ারেন্টিনে কতদিন থাকতে হবে খেলোয়াড়দের, সে নিয়েও আলোচনা চলছে। আর এর জেরে ফাইনালের দিন পিছবে, তা কার্যত নিশ্চিত।

India retain ICC Test Championship mace

এই মুহুর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে রয়েছে টিম ইন্ডিয়া। ৭১.৭ শতাংশ পয়েন্ট নিয়ে তারা উপরে রয়েছে। আর দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড, ৭০ শতাংশ পয়েন্ট নিয়ে। আর তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে অস্ট্রেলিয়া, ৬৯.২ শতাংশ পয়েন্টে।

এদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে আগামী মাসে চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আর পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ফাইনাল খেলতে গেলে ভারত ও অস্ট্রেলিয়াকে জিততেই হবে নিজেদের নির্দিষ্ট টেস্ট সিরিজ।