প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাবার্তায় দেশের মানচিত্র বিকৃতি করল এটিকে-মোহনবাগানের মিডিয়া টিম

0

কলকাতা : পেশাদারি ভূমিকা নিলেও এরকম বড় ভুল কি করে করতে পারে একটি ফ্র্যাঞ্চাইজি, আবার সেই ভুল ধরাতে গেলে পড়তে হচ্ছে ব্লকের সম্মুখীন। দেশের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে আইএসএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই নিজেদের মত করে শুভেচ্ছাবার্তা জ্ঞাপন করেছে, সেরকম ভাবে নিজেদের সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তা জানিয়েছে এটিকে-মোহনবাগান। কিন্তু সেখানে দেখা যায় শিশুসুলভ একটি ভুল, যার জন্য কঠিন শাস্তির মুখে পড়তে পারে ফ্র্যাঞ্চাইজির মিডিয়া টিম।

ভারতীয় সংবিধানের নিয়ম অনুযায়ী, জাতীয় মানচিত্র অঙ্কনে কোনওরকম ভুল করা চলবেই না। আর সেই নিয়মই ভঙ্গ করেছে এটিকে-মোহনবাগান। ব্যাকগ্রাউন্ডে অত্যন্ত হালকাভাবে দেশের মানচিত্র দিয়েছিল মিডিয়া টিম, কিন্তু সেই পোস্টে দেখা গিয়েছে, ভারতের মানচিত্রে কাশ্মীরের অংশতে বিকৃতি রয়েছে।

আর সেই নিয়ে এক নেটিজেন তথা মোহনবাগান সমর্থক টুইট করে ভুল সংশোধন করার আবেদন করেছিল এটিকে-মোহনবাগানের মিডিয়া টিমকে। কিন্তু সেই আবেদনের শাস্তি হিসেবে সেই সমর্থককে টুইটার থেকে ব্লক করে দিল এটিকে-মোহনবাগান। সেই নিয়ে ঐ নেটিজেন নিজের সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে আওয়াজ তুলেছে।

যদিও ভুল ধরার পর সেই পোস্ট ডিলিট করে দিয়েছে এটিকে-মোহনবাগান। যদিও সংশোধিত কোনও পোস্ট করেনি তারা। সব মিলিয়ে আবারও বিতর্কের সম্মুখীন হল এটিকে-মোহনবাগান।