এএফসি কাপে হাড্ডাহাড্ডি গ্রুপে এটিকে-মোহনবাগান, দেখে নিন প্রতিপক্ষদের প্রোফাইল

0

কুয়ালালামপুর : এদিন এএফসি কাপের গ্রুপ বিন্যাসের জন্য ড্রয়ের আয়োজন করা হয়। মেরিনার্সদের চোখ ছিল এই ইভেন্টে, কারণ সাউথ জোন থেকে এটিকে-মোহনবাগান যোগ্যতা অর্জন করেছে গ্রুপ পর্যায়ের জন্য। আর শেষ অবধি সেই প্রতীক্ষার অবসান হল। বেশ হাড্ডাহাড্ডি গ্রুপে পড়েছে এটিকে-মোহনবাগান।

গ্রুপ ডি-তে এটিকে-মোহনবাগানের সাথে রয়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব এবং প্লে অফে যোগ্যতা অর্জনকারী দল। আর এর জেরে কার্যত স্পষ্ট, গ্রুপের দুই প্রতিপক্ষ বসুন্ধরা ও মাজিয়া বেশ কঠিন প্রতিপক্ষ। ফলে তাদের বিরুদ্ধে বেশ ভালো লড়াই হবে তারকাখচিত এটিকে-মোহনবাগানের, তা স্পষ্ট। দেখে নেওয়া যাক এই দুই ক্লাবের প্রোফাইল।

বসুন্ধরা কিংস –

Bashundhara retain Federation Cup title | Prothom Alo

বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং বাংলাদেশ চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই ক্লাব বেশ ভালো ফর্মে রয়েছে। দলের আটজন খেলোয়াড় বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলেন। তবে বসুন্ধরার মূল আকর্ষণ হলেন ব্রাজিলিয়ান উইঙ্গার রোবিনহো, যার পুরো নাম রবসন আজেভেন্দো দা সিলভা। ব্রাজিলের হেভিওয়েট ক্লাব ফ্লুমিনেসে থেকে লোনে এসেছেন এই তারকা ফুটবলার। এছাড়াও এই দলে রয়েছেন ইরানীয় ডিফেন্ডার খালেদ সাফেই, ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথান ফার্নান্ডেজ এবং আর্জেন্টিনার ফরোয়ার্ড রাউল বেকেরা।

মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব –

AFC Cup VIDEO: Chennai City FC 2-2 Maziya S&RC - Match Highlights!

দুইবারের মালদ্বীপ ধীবেহী লিগ চ্যাম্পিয়ন মাজিয়া ক্লাব গত বছরের এএফসি কাপেও খেলেছিল। এবং সেখানে প্লে অফ রাউন্ডে বেঙ্গালুরু এফসিকে পেনাল্টিতে হারিয়েছিল এবং গ্রুপ লিগে চেন্নাই সিটি এফসির সাথে ড্র করেছিল। দলে অধিকাংশ খেলোয়াড়ই মালদ্বীপের জাতীয় দলের হয়ে খেলেন। এদিকে তাদের দলে তিনজন বিদেশী রয়েছে। সার্বিয়ার গোলকিপার নিকোলা ভুজানাচ, সার্বিয়ান ডিফেন্ডার পেতর প্লানিচ এবং ক্যারিবিয়ান উইঙ্গার কর্নেলিয়াস স্টুয়ার্ট বেশ ভালো পারফর্ম করছেন চলতি লিগে। এই মুহুর্তে নিজেদের লিগে শীর্ষস্থানে রয়েছে মাজিয়া।

আগামী ২২-২৮ জুন আয়োজিত হবে আশিয়ান দেশগুলির গ্রুপের খেলা। ফলে গ্রুপ ডি এর খেলাও হবে এই দিনের মধ্যে। সেন্ট্রালাইজড স্টেডিয়ামে হবে সমস্ত গ্রুপ লিগের খেলা।