দেখুন ভিডিও : গর্বের দিনেই এএফসির ভুলে ফের অস্বস্তিতে পড়লেন মেরিনার্সরা

0

কুয়ালালামপুর : আজকের দিনটি অত্যন্ত গর্বের দিন হিসেবেই ছিল মেরিনার্সদের জন্য। এএফসি কাপে এটিকে-মোহনবাগান কোন গ্রুপে কাদের বিরুদ্ধে খেলবে, সে নিয়ে মুখিয়ে ছিল তারা। কিন্তু এরই মাঝে ফের অস্বস্তিতে পড়লেন এটিকে-মোহনবাগানের সমর্থকরা।

এদিন গ্রুপ ড্রয়ের সময়ে সঞ্চালক যখন এটিকে-মোহনবাগানের নাম ঘোষণা করেন, তখন তাদের উল্লেখ করা হয় ভারতের নক আউট টুর্নামেন্টের বিজয়ী হিসেবে। আর সেটি নিয়েই যাবতীয় বিতর্ক তৈরি হয়েছে।

এআইএফএফ এবং এএফসির রোডম্যাপ অনুযায়ী, আইলিগ চ্যাম্পিয়ন ক্লাব সরাসরি এএফসি কাপের গ্রুপ লিগে খেলবে এবং আইএসএল চ্যাম্পিয়ন প্লে অফ পর্ব খেলবে। কিন্তু ফর্ম্যাট অনুযায়ী, আইলিগ কোনওভাবেই নক আউট টুর্নামেন্ট নয়। পুরোপুরি লিগ ফর্ম্যাটেই এই টুর্নামেন্ট হয়। অন্যদিকে আইএসএলকেও পুরোপুরি নক আউট বলা যায় না, কারণ লিগ পর্ব শেষ হওয়ার পর সেমি ফাইনাল ও ফাইনাল আয়োজিত হয়।

আর সেই মত মোহনবাগান আইলিগ চ্যাম্পিয়ন হওয়ায় নয়া সত্ত্বাবিশিষ্ট এটিকে-মোহনবাগান গ্রুপ পর্যায়ের স্লটের সুযোগ পেয়েছে। এদিকে এটিকের আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার কোটা পেয়ে যায় লিগে তৃতীয় হওয়া বেঙ্গালুরু এফসি। কিন্তু আইলিগকে নক আউট টুর্নামেন্ট হিসেবে তুলে ধরে মস্ত বড় ভুল করল এশিয়ান ফুটবল কনফেডারেশন।

এদিকে মেরিনার্সদের সেই অস্বস্তি নিয়ে আবারও স্বভাব মত ট্রোল করলেন ইস্টবেঙ্গলের সমর্থকরা। যদিও তাদের ট্রোল উড়িয়ে দিয়েছেন এটিকে-মোহনবাগান সমর্থকরা।