স্টেন্ট বসানোর পর প্রায় সুস্থ মহারাজ, ছুটির দিন ঘোষনা করলেন চিকিৎসকরা

0

কলকাতা : বুধবার বাইপাসের ধারে বেসরকারি হাসপাতাল অ্যাপোলো ক্যাথ ল্যাবে ডাক্তারি পরীক্ষা করা হয়েছে সৌরভের। ইকো কার্ডিওগ্রাম ও ইসিজি করা হয়েছে সেই সঙ্গে রক্তেরও কিছু পরীক্ষা হয়েছে। হাসপাতাল সূত্রের খবরানুযায়ী, বিসিসিআই সভাপতির সব রিপোর্টই ভালো রয়েছে। একজন হৃদরোগে আক্রান্তের যা শারীরিক প্যারামিটার থাকে তার থেকে সৌরভের শারীরিক অবস্থা অনেকটাই ভাল বলে জানা গিয়েছে।

এখন অনেকটাই ভালো আছেন সৌরভ গাঙ্গুলি। অতিরিক্ত আরও দুটি স্টেন্ট বসানো হয়েছে তাঁর শরীরে। শরীর সুস্থ থাকলে দু-এক দিনের মধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছুটি দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। মেডিক্যাল বোর্ডের অন্যতম সদস্য ডা: আফতাব খান বলেন, ‘সৌরভ অনেকটাই সুস্থ। আজ ফের রুটিন চেকআপ হবে। আরেক দফা ইসিজি করা হবে। সব ঠিক থাকলে আগামী কালই সৌরভকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে।’ হাসপাতাল সূত্রে খবর, আজ সকালেই আইসিউ থেকে জেনারেল বেডে দেওয়া হয়েছে সৌরভকে। গত বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্ল্যাস্টির পর সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, ওঁ অসুস্থ, বিশ্রামের প্রয়োজন রয়েছে। বারবার হাসপাতালে গিয়ে তাঁকে বিব্রত করার প্রয়োজন নেই। ওটা ছবি তোলার জায়গা না। আমরা কেউই ডাক্তার নই। মুখ্যমন্ত্রীও ডাক্তার নন। আমি ব্যক্তিগতভাবে এই ধরনের জিনিস পছন্দ করি না।’ তিনি আরও বলেন, “আমিও চাই না আমার পার্টির লোক গিয়ে ভিড় জমান।”

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। তখন হার্টে ব্লকেজ থাকায় একটি স্টেন্ট বসানো হয়। তখন বাড়িতেই ওয়ার্ক আউট করার সময় ব্ল্যাক আউট হয়ে পড়ে যান তিনি। পরিবারের সূত্রে জানা গিয়েছে, হঠাৎ বুকে ব্যথা অনুভূত হওয়ায় সৌরভকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তখন হার্টের ৯৫ শতাংশ ব্লক থাকার কারণে স্টেন্ট বসেছিল সৌরভের। হার্টে আরও কিছু ব্লকেজ থাকায় অ্যাঞ্জিওপ্লাস্টি করতে হয়েছিল। যদিও আরও দুটি স্টেন্ট বসানোর কথা ছিল তাঁর। সেই পক্রিয়া সম্পন্ন হয়েছে।