ট্রান্সফার উইন্ডোর শেষ বলে ছয়, মুম্বই থেকে সৌরভ দাস-সার্থক গোলুইকে তুলে চমক এসসি ইস্টবেঙ্গলের

3

পানাজি, গোয়া : জানুয়ারি ট্রান্সফার উইন্ডোর অন্তিম দিনে এটিকে-মোহনবাগান বড় চমক ঘটিয়েছে লেনি রডরিগেজকে তুলে, কিন্তু তাঁর থেকেও বড় চমক ঘটাল এসসি ইস্টবেঙ্গল। টেবিল টপার্স মুম্বই সিটি এফসির দুই বঙ্গসন্তান সৌরভ দাস ও সার্থক গোলুইকে মরশুম শেষ অবধি লোনে নিল স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল।

২৩ বছরের তরুণ এই রাইট ব্যাক সার্থক গোলুই অত্যন্ত বড় প্রতিভা হিসেবে উঠে এসেছেন ভারতীয় ফুটবল সার্কিটে। গত বছর মুম্বই সিটি এফসিতে যোগ দিলেও চলতি মরশুমে কেবল তিনটি ম্যাচ খেলেছেন সার্থক, যার মধ্যে লিগের প্রথম দুই ম্যাচেই শুরু করেছিলেন সার্থক। এরপর থেকে আর কোনও সুযোগই পাননি খেলার।

Sarthak Golui: Hope I can achieve a lot with Mumbai City FC

আর এর ফলে লাভবান হবে এসসি ইস্টবেঙ্গল। ২০২২ অবধি চুক্তিবদ্ধ এই খেলোয়াড়কে লোনে এনে নিজেদের দূর্বল রক্ষণকে অনেকটাই মজবুত করতে পারবে এসসি ইস্টবেঙ্গল। রাইট ব্যাক ছাড়াও সেন্টার ব্যাক হিসেবেও খেলতে সক্ষম ছয় ফুটের এই বাঙালি ডিফেন্ডার।

এদিকে ২৪ বছরের বাঙালি মিডফিল্ডার সৌরভ দাসকে দীর্ঘদিন ধরেই টার্গেট করেছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু মুম্বই সিটি এফসি এই প্রতিভাকে ছাড়তে রাজি হয়নি। যদিও এবারের আইএসএলে কেবল এক মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন সৌরভ। যদিও গতবার সাতটি ম্যাচ খেলেছিলেন তিনি।

Sourav Das - Player profile 20/21 | Transfermarkt

আর এই বঙ্গতনয়কে পেয়ে নিজেদের ডিফেন্সিভ মিডফিল্ডে অপশন পেল এসসি ইস্টবেঙ্গল। মিলন সিং, অজয় ছেত্রী, আঙ্গৌসানার থেকে অনেকটাই এফেক্টিভ হিসেবে বিবেচিত হবেন সৌরভ, তা বলাই যায়। পাশাপাশি মাটি স্টেইনম্যানের ব্যাকআপ হিসেবেও দারুণ অপশন পেয়ে গেল ইস্টবেঙ্গল।

যদিও বলা বাহুল্য, এই দুই ফুটবলারই মোহনবাগানের প্রাক্তন ফুটবলার। ২০১৬ সাল থেকে তিন বছর মোহনবাগানে ছিলেন সৌরভ। এদিকে ২০১৬-২০১৮ সাল অবধি মোহনবাগানের হয়ে খেলেছেন সার্থক, যদিও মাঝে পুনে সিটি এফসির হয়ে লোনে আইএসএল খেলেছেন তিনি।

3 COMMENTS

  1. Pl make your own academy. Take good quality foreign players only without any hidden injury. Then practice for 2 months. Hope, they will be winner. No short cut method. It’s a long journey.

  2. শেষ বলে ছয় মারলো এস.সি.ইস্ট বেঙ্গল, তা একটু বলুন তো এই দুই ফুটবলারের শেষ মরশুম আর এই মরশুমে কতোটা ফুটবল খেলেছে, আর কতোটা সাফল্য পেয়েছে, যে সাফল্য পাওয়া ফুটবলার কে লোনে ছেড়ে দিতে হলো মুম্বাই এফ সি কে। একটু ভাবনা চিন্তা করে হেড লাইন লিখুন।

Comments are closed.