পেনাল্টি না পেয়ে আনলেন ধর্ষণের উদাহরণ, হেড কোচ স্টুয়ার্ট ব্যাক্সটারকে ছাঁটাই করল ওড়িশা এফসি

0

পানাজি, গোয়া : এবারের আইএসএলে তৃতীয় ক্লাব হিসেবে ওড়িশা এফসি নিজেদের হেড কোচ স্টুয়ার্ট ব্যাক্সটারকে ছাঁটাই করল। গতকাল জামসেদপুর এফসির কাছে হারের পর রেফারির একাধিক সিদ্ধান্ত নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন স্টুয়ার্ট ব্যাক্সটার। আর সেই বার্তায় ধর্ষণের উদাহরণ টেনে এনে বিতর্ক তৈরি করেছিলেন ব্যাক্সটার। আর সেই কারণে হেড কোচকে রিলিজ করে দিল ওড়িশা। নিজেদের টুইটারে এই ঘোষণা করে ওড়িশা এফসি।

ম্যাচের একেবারে শেষ দিকে পেনাল্টির আবেদন করেছিল ওড়িশা এফসি, কিন্তু সেই পেনাল্টি দেননি রেফারি। আর এই সিদ্ধান্ত নিয়ে ক্ষুদ্ধ ছিলেন ইংরেজ এই কোচ। পোস্ট ম্যাচ প্রেস কনফারেন্সে স্টুয়ার্ট ব্যাক্সটার বলেছিলেন, “আমার কোনও খেলোয়াড়কে হয় বক্সের মধ্যে ধর্ষিত হতে হবে নইলে ধর্ষণ করতে হবে পেনাল্টি পাওয়ার জন্য।”

আর এমন ন্যাক্কারজনক মন্তব্যের জেরে লজ্জায় পড়ে যায় ওড়িশা এফসি। গতকালই নিজেদের টুইটারে স্টুয়ার্ট ব্যাক্সটারের হয়ে ক্ষমা চেয়েছে ওড়িশা এফসি ম্যানেজমেন্ট। একটি বিবৃতি পেশ করে তারা লিখেছে, “পোস্ট ম্যাচ ইন্টারভিউতে হেড কোচ স্টুয়ার্ট ব্যাক্সটারের এমন মন্তব্যে ক্লাব খুবই লজ্জিত। যে কোনও ক্ষেত্রেই এটি একেবারে অসমর্থনযোগ্য এবং ক্লাবের নীতির সাথে কোনওভাবে মিল খায় না। আমরা, ওড়িশা এফসি, ক্ষমা চাইছি এবং ক্লাব ম্যানেজমেন্ট এই বিষয়টিকে সামলাবে।”

আর তার পর আজ স্টুয়ার্ট ব্যাক্সটারের ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছে ওড়িশা এফসি। যদিও এখনই ভারপ্রাপ্ত কোচ কে হবেন, সেই নিয়ে পরে জানাবে বলে জানিয়েছে ক্লাব। এই মুহুর্তে লিগ তালিকার একেবারে শেষে রয়েছে ওড়িশা এফসি। ১৪ ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে রয়েছে তারা।