রেফারির বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য, জরিমানা ও নিষেধাজ্ঞার মুখোমুখি লাল-হলুদ কোচ রবি ফাউলার

0

 

 

গোয়া: গত এফসি গোয়া ম্যাচে রেফারিং নিয়ে আবারও সওয়াল তুলেছিলেন এসসি ইস্টবেঙ্গলের হেড কোচ রবি ফাউলার। ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে রেফারির বিরুদ্ধে তিনি পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন এবং বেশ কিছু কড়া কথা বলেছিলেন। ম্যাচ চলাকালীন তিনি একাধিকবার রেফারি রাহুল কুমার গুপ্তার সাথে বিবাদে জড়িয়ে পড়েছিলেন, এমনকি ম্যাচের পরেও রেফারির উদ্দেশ্যে অশ্রাব্য গালিগালাজ করেছিলেন এই কিংবদন্তী ফুটবলার। এই ভুলের মাশুল গুনতে হল তাকে।

রেফারির বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের জন্য এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলারকে জরিমানা করা হল। লিভারপুলের কিংবদন্তির বিরুদ্ধে এআইএফএফের শৃঙ্খলাবদ্ধ কোডের ৫৯.১ (এ) এর আওতায় অভিযুক্ত করা হয়েছে যেটিতে বলা হয়েছে: “যে ব্যক্তি বর্ণ, জাতি, ভাষা, ধর্ম সম্পর্কিত অবজ্ঞাপূর্ণ, বৈষম্যমূলক বা নিন্দনীয় কথা বা কর্মের মাধ্যমে অন্য কোনও ব্যক্তি বা গোষ্ঠীর মর্যাদাকে লঙ্ঘন করে তাকে কমপক্ষে পাঁচটি ম্যাচের জন্য স্থগিত করা হবে।” এছাড়াও আরও বলা হয়েছে, স্টেডিয়ামে প্রবেশের নিষিদ্ধকরণ এবং কমপক্ষে ৩,০০,০০০ টাকা জরিমানা করা হবে। অপরাধী যদি কর্মকর্তা হন তবে জরিমানা কমপক্ষে ৬,০০,০০০ টাকা হবে।

কোনওরকম শোকজ ছাড়াই, ৩ ফেব্রুয়ারি বুধবার বিকেল সাড়ে ছ’টায় ডিসিপ্লিনারি কমিটির শুনানির সামনে হাজির হতে বলা হয়েছে রবি ফাউলারকে। এই বিষয়ে এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দারের নেতৃত্বে ম্যানেজমেন্টের প্রতিনিধিরা আলাদা করে কথা বলেন মাইকেল অ্যান্ড্রুজের সাথে। জানা গিয়েছে, আপাতত একটি ওয়ার্নিং দিয়ে যাতে ছেড়ে দেওয়া হয় ফাউলারকে, সে নিয়েই আবেদন করেছেন তারা। তবে ফাউলারের এই আচরণকে হালকাভাবে নেয়নি ম্যাচ কমিশনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here