হেড কোচ ফাউলারের শাস্তি যেন কমানো নিয়ে ফেডারেশনের কাছে অনুরোধ করবে লাল-হলুদ শিবির

0

কলকাতা: এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচে রেফারিং নিয়ে আবারও সওয়াল তুলেছিলেন এসসি ইস্টবেঙ্গলের হেড কোচ রবি ফাউলার। ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে রেফারির বিরুদ্ধে তিনি পক্ষপাতিত্বের অভিযোগ আনেন, সেই সঙ্গে রেফারি রাহুল কুমার গুপ্তার সাথে বিবাদে জড়িয়ে পড়েছিলেন। এই ভুলের মাশুল গুনতে হল তাকে। শাস্তিস্বরূপ চার ম্যাচ সাসপেনশন এবং পাঁচ লাখ টাকা জরিমানা হয়েছে ফাউলারের। আর হেড কোচের শাস্তির মেয়াদ নিয়ে বেজায় চিন্তিত এসসি ইস্টবেঙ্গল শিবির।

এই বিষয়ে ক্লাব শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, “এবছর আইএসএলে রেফারিংয়ের মান মোটেই ভালো হচ্ছে না। বিগত ৫-৭ বছরে রেফারিংয়ের জন্য সব থেকে বেশি ভুগতে হয়েছে ইস্টবেঙ্গলকে। তবে রেফারির বিরুদ্ধে কোচ যেভাবে বারবার বিরূপ মন্তব্য করেছেন, তা কখনওই সমর্থনযোগ্য নয়। বর্তমানে দলের যা অবস্থা তাতে চার ম্যাচে কোচের না থাকাটা অবশ্যই বড় ফ্যাক্টর। ফেডারেশনের কাছে ক্লাবের অনুরোধ, কোচের শাস্তি যেন কমানো হয়।” অন্যদিকে মঙ্গলবার সর্বভারতীয় সংবাদ মাধ্যম প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ায় একটি রিপোর্ট প্রকাশিত হয়েছিল যেখানে বলা হয়েছিল রেফারির উদ্দেশ্যে বিদ্বেষমূলক মন্তব্য করেছেন রবি ফাউলার।

আর সেই রিপোর্টের উপর ভিত্তি করে একাধিক সংবাদমাধ্যম খবর করেছে। কিন্তু এবার এসসি ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট এই রিপোর্টগুলি নিয়ে সরব হয়েছে। এই নিয়ে নিজেদের সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিও প্রকাশ করেছে। এই বিবৃতিতে এসসি ইস্টবেঙ্গল লিখেছে, “ক্লাব অবগত এই বিদ্বেষমূলক মন্তব্যের গুরুত্ব নিয়ে, রেফারির উপর ফাউলারের মন্তব্য কোনওভাবেই বিদ্বেষমূলক নয়। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন যে শৃঙ্খলাগত শাস্তি দেবে তাতে কোনওভাবেই বিদ্বেষমূলক মন্তব্যের কোনও বিষয়ই নেই।”