মানরক্ষার লড়াইয়ে এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে এই একাদশ নিয়ে নামবে ‘আন্ডারডগ’ এসসি ইস্টবেঙ্গল

1

পানাজি, গোয়া : আজ ফতোরদায় দুর্ধর্ষ ফর্মে থাকা এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে লড়াইয়ে নামবে এসসি ইস্টবেঙ্গল। প্লে অফের আশা শেষ, হেড কোচ রবি ফাউলার শাস্তির জন্য থাকবেন না সাইডলাইনে – এই অবস্থায় সম্মান রক্ষার লড়াইয়ে সমর্থকদের কিছু ফিরিয়ে দিতে এই ডার্বি জিততে চাইবে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল।

সহকারী কোচ টনি গ্রান্টের অধীনে আপাতত অপরাজিত রয়েছে এসসি ইস্টবেঙ্গল। এছাড়া চলতি আইএসএলে ফতোরদা স্টেডিয়ামে ভালো রেকর্ড রয়েছে লাল-হলুদ ব্রিগেডের। এই পরিস্থিতিতে এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে এই একাদশ নিয়ে নামতে পারে এসসি ইস্টবেঙ্গল।

ফর্মেশন – ৫-৩-২

গোলকিপার : দেবজিত মজুমদার

গত দুই ম্যাচে গোলে সুব্রত পাল দাঁড়ালেও বড় ম্যাচে দলের নির্ভরযোগ্য গোলকিপার দেবজিতকে নামাবে টনি গ্রান্ট। গোলের নীচে অসাধারণ ভূমিকা নিয়েছেন দেবজিত। এবারের আইএসএলে সব থেকে বেশি সেভ দেওয়ার ক্ষেত্রে উপরের দিকে রয়েছেন এই বাঙালি গোলকিপার।

ডিফেন্স : অঙ্কিত মুখার্জি – সার্থক গোলুই – রাজু গায়কোয়াড় – ড্যানি ফক্স – নারায়ণ দাস

ডিফেন্সে রাজু ও সার্থকের আগমণে ডিফেন্স অনেকটাই পাকাপোক্ত হয়েছে লাল-হলুদের। এদিকে দুই উইং থেকে নারায়ণ দাস ও অঙ্কিত মুখার্জির ফর্মও বেশ ভালো হয়েছে গত কয়েক ম্যাচে। ফলে বেশ প্রস্তুত হয়েই মাঠে নামবে লাল-হলুদের ডিফেন্স।

মিডফিল্ড : জাক মাঘোমা – মাটি স্টেইনম্যান – সৌরভ দাস

মাঝমাঠে এখন যেন অনেক বেশি স্টেবিলিটি এসেছে এই তিনজনের সংযোগে। একদিকে মাঘোমার গতি, স্টেইনম্যানের স্কিল এবং সৌরভের ডিফেন্সিভ অ্যাবিলিটির জেরে বেশ অভিনব মাঝমাঠ কম্বিনেশন তৈরি হয়েছে।

ফরোয়ার্ড : অ্যান্থনি পিলকিংটন – ব্রাইট এনোবাখারে

উপরের দিকে অবশ্যই পিলকিংটন ও ব্রাইটের জুটি থাকবেন সবুজ-মেরুণের ডিফেন্সে সমস্যা তৈরি করার জন্য। দুজনেই নিজেদের মধ্যে আপ ডাউন করে আক্রমণে বৈচিত্র্য আনবেন, তা বলাই যায়।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here