এটিকে-মোহনবাগানের শীতলতায় নিভল লাল-হলুদের মশাল, দুর্ধর্ষ খেলায় এল পজিটিভ-নেগেটিভ

0

পানাজি, গোয়া : এমনটাই প্রত্যাশিত ছিল, লিগের শীর্ষে থাকা দুর্ধর্ষ এটিকে-মোহনবাগান যেন ছিঁড়ে খেল দূর্বল এসসি ইস্টবেঙ্গলকে। ম্যাচের অধিকাংশ সময়ে সবুজ-মেরুণ ব্রিগেডের দাপুটে খেলায় লাল-হলুদের বারুদ কার্যত নেতিয়ে গিয়েছিল। আর শেষ অবধি পেশাদারি পারফর্মেন্সে এসসি ইস্টবেঙ্গলকে ৩-১ গোলে হারিয়ে নিজেদের শীর্ষস্থান ও দুরন্ত ফর্ম বজায় রাখল এটিকে-মোহনবাগান।

তবে শুধু খেলোয়াড়রাই নন, কৃতিত্ব দেওয়া উচিত কোচ আন্তোনিও হাবাসকে। যেভাবে তিনি নিজের মার্শালদের নির্দেশ দিয়েছেন, যে স্ট্র্যাটেজিক্যাল ফুটবল খেলিয়েছেন, তা সত্যিই অনবদ্য। আর এর জেরে এসসি ইস্টবেঙ্গলকে দাঁড়াতেই দেয়নি এটিকে-মোহনবাগান। আর এর জেরে এল বেশ কিছু পজিটিভ ও নেগেটিভ।

পজিটিভ : 

রয় কৃষ্ণা – আবারও অসাধারণ ফুটবল খেলেছেন ফিজির এই স্ট্রাইকার। যেভাবে উইথ দ্য বল কিংবা উইথআউট দ্য বল রান করে গিয়েছেন – তা সত্যিই প্রশংসার। প্রথম গোলের ক্ষেত্রে যে গতি ও বুদ্ধিমত্ত্বার পরিচয় দেখিয়েছেন, তাতে বলাই যায় কেন উনি ভারতীয় ফুটবলের অন্যতম সেরা বিদেশী স্ট্রাইকার।

ডেভিড উইলিয়ামস – নিজেকে এই ম্যাচে আবারও ফিরে পেলেন এই অসি স্ট্রাইকার। সারা ম্যাচে দুর্দান্ত ভূমিকা পালন করেছেন উইলিয়ামস। বাঁ দিক থেকে অপারেট করা হোক কিংবা ডাউন দ্য মিডল রয় কৃষ্ণাকে সাপোর্ট দেওয়া – সমস্ত কিছুতেই দারুণ খেলা খেলেছেন তিনি।

প্রীতম কোটাল – যেন এই মরশুমে নিজের অন্যতম সেরা খেলাটি খেলে নিলেন এই বঙ্গতনয়। একাধিকবার ব্রাইটের কাছে বিট হলেও দমেননি প্রীতম, বরং গুরুত্বপূর্ণ সময়ে ব্রাইটকে আটকেও দিয়েছিলেন প্রীতম। দুর্দান্ত কিছু ট্যাকল এবং অফ দ্য বল রানেও চমক দেখিয়েছেন প্রীতম। কেন তিনি এটিকে-মোহনবাগানের অধিনায়ক হয়েছেন, তা বোঝা গেল গতকালের খেলায়।

নেগেটিভ : 

লেনি রডরিগেজ – এই ম্যাচে আবারও কিছুটা অফ কালার লেগেছে এই তারকা মিডফিল্ডারকে। বেশ কয়েকবার মাঝমাঠে বল হারিয়েছেন, সেভাবে জায়গাও তৈরি করতে পারেননি মাঠে। ফলে লেনির এই অফ ফর্ম ভাবাবে হাবাসকে।

তিরি – বড্ড নড়বড়ে লেগেছিল এই স্প্যানিশ ডিফেন্ডারকে। নিজের গোলে বল তো ঢুকিয়েছেনই, কার্যত ব্রাইট ও পিলকিংটনের কাছে বিটও হচ্ছিলেন বারবার। যদিও তার পাস থেকেই এসেছে প্রথম গোল, কিন্তু সন্দেশের সাথে দীর্ঘ সময় ধরে খেললেও কমিউনিকেশনের অভাব স্পষ্ট রয়েছে তিরির। ফলে এই সমস্যা দ্রুত মেটাতে চাইবেন স্প্যানিশ কোচ।