খেলা শুরু হয়ে গিয়েছে: বাঙালি আবেগকে টার্গেট করতে ইস্টবেঙ্গলের প্রাক্তন খেলোয়াড় আলভিটোকে প্রস্তাব দিল বিজেপি

0

কলকাতা: বঙ্গ রাজনীতি এখন নির্বাচনের আগে আশক দল তৃণমূলের স্লোগান ‘খেলা হবে’। ভোটের ময়দানে শাসক দল তৃণমূল বনাম বিরোধী দল বিজেপি জমিয়ে লড়াই চলছে। এরই মাঝে রাজনৈতিক পতাকা হাতে তুলে নিচ্ছেন বাংলার ফিল্ম জগত তথা ক্রীড়া জগতের অনেক ব্যক্তিত্ব। এবার সামনে এল আরও এক নাম। জানা গিয়েছে, ভারতীয় জনতা পার্টির থেকে প্রস্তাব পেয়েছেন ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার আলভিটো ডি কুনহা।

সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের সাথে সাক্ষাতে এমনটাই জানিয়েছেন আলভিটো। যদিও লাল-হলুদ এই প্রাক্তন ফুটবলারের কথা অনুযায়ী, তিনি একেবারেই রাজনীতিতে যোগ দিতে ইচ্ছুক নন। তিনি বলেন, “আমি দেখছি অনেকেই বিভিন্ন দলে যোগ দিচ্ছেন। ভাল কাজ করতে পারলে ভাল কথা। আমার কাছে বিজেপি-র প্রস্তাব ছিল। তবে আমি হ্যাঁ বা না কিছুই বলিনি। আমার মনে হয় আমার ফুটবলার হিসেবেই থেকে যাওয়া উচিত। তাই রাজনীতি নিয়ে কিছু ভাবিনি।”

এর আগে ইস্টবেঙ্গলের ফুটবলার সৌমিক দে যোগ দিয়েছেন তৃণমূলে। নিজেদের ক্ষেত্র ছেড়ে অনেক তারকাই মানুষের জন্য কাজ করতে রাজনীতিকে বেছে নিচ্ছেন। রাজনীতির ময়দানে এবার যুদ্ধ হবে আরও জোরালো। যতটা শক্তি দিয়ে রাজনৈতিক দলগুলি লড়াই করছিল তার থেকেও হাজার গুণ বেশি শক্তি দিয়ে নির্বাচনী ময়দানে নামবে শাসক বিরোধী দলগুলি। এদিন নির্বাচন কমিশন ঘোষণা করে দিয়েছেন পশ্চিমবঙ্গে ভোট হবে আট দফায়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী বাংলায় প্রথম দফার ভোট ২৭ মার্চ শুরু হবে।