সেরা বিদেশি স্ট্রাইকার, ওর সাফল্যে বিন্দুমাত্র আশ্চর্য নই: রয় কৃষ্ণা নিয়ে মন্তব্য প্রাক্তন মোহনাবাগানীর

0

কলকাতা: আইলিগ জয়ী মোহনবাগানের বিদেশী স্ট্রাইকার পাপা বাবাকর দিওয়ারা গত মরসুমে দারুণ ফর্মে ছিলেন। সবুজ-মেরুণের আইলিগ জয়ের অন্যতম কাণ্ডারী তিনি। সেই পাপা বর্তমানে আরজি পাঞ্জাব এফসিতে খেলছেন। সেনেগালের এই স্ট্রাইকার গত মরসুমে ১২ ম্যাচে ১০ গোল করেছিলেন। এই মরসুমেও একই ভাবে নিজের ফর্ম ধরে রেখেছেন পাপা।

নিজের এই ফর্ম নিয়ে এক সাক্ষাৎকারে পাপা বলেছেন, “কঠোর পরিশ্রম। সহ খেলোয়াড়দের সহযোগিতা ছাড়া গোল পাওয়া সম্ভব নয়। তাই আমার সাফল্যের সিংঘভাগ কৃতিত্ব ওদেরই। গত মরসুমে মোহনবাগানে একাধিক দক্ষ ফুটবলার ছিল। এবার পাঞ্জাব দলেও বেহস কয়েকজন প্রতিশ্রুতিসম্পন্ন ফুটবলার রয়েছেন।” তিনি জানিয়েছেন, পাঞ্জাব ছাড়া মহামেডান স্পোর্টিংয়েরও অফার ছিল তার কাছে।

I-League : Mohun Bagan's Papa Diawara Finally Returns Home after Being  Stranded in India Since March

পুরনো ক্লাব মোহনবাগান নিয়ে কথা বলতে গিয়ে পাপা বলেছেন, “প্রথম আইলিগ জয় তো সবুজ-মেরুণ জার্সি গায়েই, সমর্থকদের উষ্ণ ভালোবাসা ভোলার নয়। এখনও ভালো খেলার অনুপ্রেরণা জোগান ওরা। তবে পাঞ্জাব এফসিই এখন আমার ক্লাব। সেরা পারফরম্যান্স মেলে ধরতে চাই।”

এটিকে-মোহনবাগান তথা এইবার আইএসএল মরসুমের অন্যতম সেরা স্ট্রাইকারকে নিয়েও মন্তব্য করেছেন পাপা। তিনি বলেছেন, “এই মূহুর্তে ভারতে খেলা সেরা বিদেশি স্ট্রাইকার অবশ্যই রয় কৃষ্ণা। ওর সাফল্যে আমি বিন্দুমাত্র আশ্চর্য নই। এ লিগের কৃষ্ণার বিরুদ্ধে দু বছর খেলেছি। জানি বিপক্ষ বক্সে ও কতটা ভয়ঙ্কর।”