লক্ষ্য আইএসএল জেতা: মুম্বই ম্যাচের ভুল শুধরে নিতে প্রস্তুতি শুরু সবুজ-মেরুণ ব্রিগেডের

0

গোয়া: এবার আইলিগে দুরন্ত ফর্মে এটিকে-মোহনবাগান। তবুও সব দলেরই বেহস কিছু ভুল-ভ্রান্তি বা খামতি থেকে যায়। সবুজ-মেরুণ দলেও তার ব্যতিক্রম নেই। লিগ পর্যায়ের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসির কাছে ২-০ গোলে হারতে হয়েছে রয় কৃষ্ণাদের। তবে আপাতত হারার দুঃখ ভুলে এটিকে-মোহনবাগান নজর দিচ্ছে আইএসএল জেতার দিকে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার ব্যর্থতাকে মুছে ফেলতে চাইছে হাবাস বাহিনী।

প্রতিটা ম্যাচে ধারাবাহিক ভাবে পারফর্ম করে মুম্বইয়ের কাছে হারতে হয় এটিকে-মোহনবাগানকে। ম্যাচের আগে অবধিও সকলে হাবাসের দলকেই এগিয়ে রেখেছিল। দুই ম্যাচ আগে পর্যন্তও এটিকে-মোহনবাগান ছয় পয়েন্টে এগিয়ে ছিল। আজ থেকেই ৬ মার্চ সেমিফাইনালে খেলার প্রস্তুতি শুরু করে দিয়েছে হাবাস বাহিনী। ৬ মার্চ সেমিফাইনালের প্রথম লেগ শুরু। গত ছটা ম্যাচের মধ্যে পাঁচটা ম্যাচ জিতেও মুম্বইয়ের কাছে মুখ থুবড়ে পড়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারল না সবুজ-মেরুণ ব্রিগেড। ফলে এই হারের কারণ খতিয়ে দেখছে ম্যানেজমেন্ট। তবে আত্মবিশ্বাস না হারিয়ে ঘুরে দাঁড়াতে চাইবে দল।

এই বিষয়ে এটিকে-মোহনবাগানের সহকারী ম্যানেজার সঞ্জয় সেন একটি বাংলা দৈনিকে তাঁর কলামে লিখেছেন, “মুম্বই সিটির কাছে ০-২ গোলে হারাকে না মেনে উপায় নেই। সত্যি বলতে কি, যোগ্য দল হিসানে রবিবার ওরা জিতেছে। মাত্র একটা ম্যাচই কত ফারাক করে দিয়ে গেল। ফেভারিট আমরাই ছিলাম। সেদিন কে ভেবেছিল শেষ ল্যাপে এসে আমরা এমন ভাবে ব্যর্থ হব? ফুটবল যে কতটা নিষ্ঠুর এটাই তো তার সবচেয়ে বড় প্রমাণ। তবে এটা স্বীকার করতেই হবে রবিবারের ম্যাচে আমাদের ফুটবলাররা সেরাটা দিতে পারেনি। ডিফেন্স, মাঝমাঠ ও ফরোয়ার্ড- তিনটে বিভাগই নিষ্প্রভ। দুটো গলই আমরা খেয়েছি ডিফেন্সের ভুলে।”