দমদমে তৃণমূলের প্রার্থী ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা নিতু? নির্বাচনের আগে জল্পনা তুঙ্গে

0

কলকাতা: বাকি আর কয়েক সপ্তাহ। তারপরই শুরু হচ্ছে একুশের হাইভোল্টেজ বঙ্গ নির্বাচন। গত সপ্তাহেই ভোটের নির্ঘন্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। মোট আট দফায় ২৯৪ টা আসনে এক মাস ধরে ভোট চলবে। দুই-একদিনের মধ্যে প্রার্থী তালিকা ঘোষণা করবে রাজনৈতিক দলগুলি। এবার শাসক দলের প্রার্থী হিসেবে সামনে এল আরও এক চমক। জানা গিয়েছে, ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার ওরফে নিতু দমদম বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হতে পারেন।

দেবব্রত সরকার যে তৃণমূল ঘনিষ্ঠ সে বিষয় কোনও সন্দেহ নেই। তৃণমূলের শীর্ষনেতাদের সঙ্গে তার ভালোই ঘনিষ্ঠতা আছে। আর দুইয়ে দুইয়ে চার করে নেওয়া যাচ্ছে কারণ গত বছরই নবান্ন থেকে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার কথা ঘোষণা করা হয়েছিল। সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তাই মনে করা হচ্ছে নিতু এবার যোগ দিতে পারেন তৃণমূলে।

প্রসঙ্গত, নির্বাচনের আগে রাজ্যের ক্রীড়া জগত ও ফিল্ম জগতের তারকাদের রাজনৈতিক দলে যোগ দেওয়ার হিড়িক লেগেছে। তবে নিতুর তৃণমূলে যোগদানের কারণ হিসেবে আরও একটি বিষয়কে গুরুত্ব দিচ্ছে রাজনৈতিক মহল। সেটা হল, কিছুদিন রোজ ভ্যালি কাণ্ডে যোগসূত্র থাকার জল্পনা শুরু হতেই ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকারকে চিঠি পাঠানো হয়েছে সিবিআইয়ের তরফ থেকে। এর আগে ২০১৪ সালে সারদা কান্ডে গ্রেফতারও হয়েছিলেন তিনি। নিতু তৃণমূলে আসলে বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করে চমক দেবে শাসক দল।