সারদা চিটফান্ড কাণ্ডে ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারকে তলব ইডির

0

কলকাতা: আইএসএলে দলের খারাপ ফর্ম, ইনভেস্টরের সঙ্গে মতবিরোধ। এই সবের মধ্যেই আবারও ইস্টবেঙ্গল ক্লাবে হানা দিল সারদা চিটফান্ড কাণ্ডের আতঙ্ক। এর দ্বারা প্রতারিত প্রকল্পগুলির মাধ্যমে হাজার হাজার সাধারণ বিনিয়োগকারী সারদা গ্রুপ দ্বারা ঠকেছে। সূ্ত্রের মাধ্যমে জানা গিয়েছে যে, এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি) কোটি কোটি সারদা চিটফান্ড কেলেঙ্কারির ঘটনায় ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তা দেবব্রত সরকারকে সমন জারি করেছে।

বুধবার দেবব্রত সরকারকে ইডির সিজিও কমপ্লেক্স কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। অভিযোগ উঠেছে যে, সারদা গ্রুপের মালিক সুদীপ্ত সেনকে সহায়তা করেছে এবং সিইবিআইয়ের উদ্যোগে ও ক্লাবের জন্য চার কোটি টাকার স্পনসরশিপ অর্জন করেছে। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সুদীপ্ত সেনের সহযোগী ও সারদা গ্রুপের এজেন্ট অরিন্দম দাসকেও তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

ইডি এই অর্থ পাচারের বিষয়টি খতিয়ে দেখছে। এর আগে সরদা গ্রুপ থেকে অর্থ গ্রহণের অভিযোগে দেবব্রত সরকার সিবিআইয়ের হেফাজতে ছিলেন। এছাড়াও রোজ ভ্যালি কাণ্ডে আগেই নাম জড়িয়েছিল কলকাতা ময়দানের ঐতিহ্যশালী ইস্টবেঙ্গল ক্লাবের। রোজ ভ্যালি কাণ্ডে যোগসূত্র থাকার জল্পনা শুরু হতেই ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকারকে চিঠি পাঠানো হয়েছিল সিবিআইয়ের তরফ থেকে।