ঐতিহাসিক দিন মহামেডান ক্লাবে: ইনভেস্টরের সঙ্গে আট বছরের চুক্তি সম্পন্ন সাদা-কালো ব্রিগেডের

0

কলকাতা: গত বছর আইলিগ কোয়ালিফায়ার্সের আগেই কলকাতা ময়দানের মহামেডান ক্লাবের সঙ্গে যুক্ত হয়েছিল বাঙ্কারহিল। কিন্তু এরপর ইনভেস্টর হিসেবে বাঙ্কারহিলের সাথে ক্লাব কর্তৃপক্ষের মতভেদ থাকায় চুক্তি চূড়ান্ত হয়ে ওঠেনি। এমনকি, চুড়ান্ত মৌ চুক্তিও স্বাক্ষর করেননি ক্লাবকর্তারা। ইনভেস্টরদের সাথে কোনও যোগাযোগই করেননি সাদা-কালো ব্রিগেডের কর্তারা। ফলে ক্লাবের সঙ্গে বিচ্ছেদের আশঙ্কা উঠেছিল। তবে শেষমেশ স্বাক্ষরিত হল সেই চুক্তি।

মহামেডান ক্লাব তাঁবুতে সহ-সভাপতি ও ইনভেস্টর সংস্থার কর্তা দীপক সিংহ আট বছরের জন্য এই চুক্তিতে আবদ্ধ হন। এই চুক্তি হওয়ায় স্বাভাবিক ভাবেই খুশি ব্ল্যাক প্যান্থার্স সমর্থকরা। লক্ষ্য এখন আইলিগ চ্যাম্পিয়ন হয়ে আইএসএলে খেলা। এদিন সাংবাদিক সম্মেলনে মহামেডান স্পোর্টিং ক্লাবের সহ-সভাপতি আমিরুদ্দিন ববি বলেছেন, “আট বছরের চুক্তি হয়েছে। ক্লাবের ঐটিহ্যশালী সাদা-কালো জার্সি এবং লোগো পরিবর্তন করা হবে না। জার্সিতে কোনও পানীয় প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনও থাকবে না। লগ্নিকারী সংস্থা আমাদের এই সব শর্ত মেনে নিয়েছে। তাই দ্বিপাক্ষিক এই চুক্তি সই হতে পারে আর কোনও সমস্যা হয়নি।”

এই বিষয়ে ইনভেস্টর সংস্থার কর্তা দীপক সিংহ বলেন, “আইলিগ চ্যাম্পিয়ন হয়ে আইএসএলে খেলার জন্য তৈরি হচ্ছি আজ থেকেই, তার জন্য শক্তিশালী দল তৈরি করে আগামী মরসুম থেকে ঝাঁপিয়ে পড়তে চাই ভারতীয় ফুটবলে। এটা ঐতিহাসিক দিন। ভারতের এই ঐটিহ্যশালী ক্লাবের সঙ্গে শেষ পর্যন্ত চুক্তি হওয়ায় আমরা খুশি। পাঁচ মাস দেরি হয়েছে। এবার মহামেডানকে ভারতীয় ফুটবলে এগিয়ে নিয়ে যাওয়ার দৌড় শুরু করতে হবে।”