ইস্টবেঙ্গলে খেলার অভিজ্ঞতাই আইএসএলে সাফল্য এনে দিয়েছে, বলছেন মেহতাব

0

কলকাতা: আগামী ১৩ মার্চ আইএসএল জয়ের দ্বৈরথে নামবে মুম্বই সিটি এফসি ও এটিকে-মোহনবাগান। শুরু থেকেই দুরন্ত ফর্মে থাকা মুম্বই সিটি এফসির এই সাফল্যের অন্যতম কারণ প্রাক্তন ইস্টবেঙ্গল ডিফেন্ডার মেহতাব সিং। পরিসংখ্যান বুঝিয়ে দিচ্ছে তিনি এই বছরের আইএসএলের সেরা ডিফেন্ডার। ১০ টিরও বেশি ম্যাচ খেলা মেহতাবকে বিপক্ষ ফুটবলাররা একবারের জন্যও ড্রিবল করে টপকে যেতে সক্ষম হননি।

ছোটোবেলা থেকেই পাকিস্তান সীমান্তের কাছে পাঞ্জাবের এক অনামী গ্রাম খেমকরণে বড় হয়েছেন মেহতাব সিং। সেখানে গুলির লড়াই ও সেনাবাহিনীর শব্দ সাধারণ বিষয়। এই আতঙ্কের পরিবেশে বড় হয়েই ফুটবল খেলাটা নিজের আয়ত্তে এনেছেন তিনি। ফাইনাল ম্যাচে নামার আগে ইস্টবেঙ্গলের এই প্রাক্তন ফুটবলার উচ্ছ্বসিত। এই প্রসঙ্গে মেহতাব বলেছেন, “লড়াইটা ভীষণই কঠিন ছিল। সীমান্ত উত্তেজনা তো আছেই। সব সময় একটা ভয়। আর তাছাড়া গ্রামে ফুটবল অনুশীলনের উপযুক্ত মাঠ ছিল না। এখনও নেই।”

গ্রামে অনুশীলনের সুযোগ না থাকায় মেহতাব চলে আসেন মাহিলপুর অ্যাকাডেমিতে। সেখান থেকেই আসেন ইস্টবেঙ্গল অ্যাকাডেমিতে। এই বছর আইএসএলে নিজের পারফর্মেন্স নিয়ে তিনি বললেন, “ইস্টবেঙ্গলের অভিজ্ঞতা নিয়েই আইএসএলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। দারুণ লাগছে। কোচ যেটুকু সুযোগ দিয়েছে ভরসা অর্জন করার চেষ্টা করেছি। দলের সিনিয়র ফুটবলাররাও পাশে ছিল। কোনও ভুল হলে এসে বলেছে, তুই নিজের খেলা খেল, আমরা সামলে নেব।”