“ভুলিনি মোহনবাগানে কাজ করার তৃপ্তি”, আইলিগ জয়ের স্মৃতি রোমন্থনে কোচ কিবু ভিকুনা

0

কলকাতা: প্রথম মরসুমে ভারতে এসেই মোহনবাগানকে আইলিগ চ্যম্পিয়ন করেছিলেন কিবু ভিকুনা। তাঁকে নিয়ে আলাদাই আবেগ ও ভালোবাসা জড়িয়ে রয়েছে সবুজ-মেরুণ সমর্থকদের। বৃহস্পতিবার ১০ মার্চ মোহনবাগানের আইলিগ জয়ের এক বছর পূর্তিতে আবারও নিজের স্মৃতি উজার করে দিলেন এই স্প্যানিশ কোচ। আইএসএল অভিযান শেষ হলে কেরালা থেকে চাকরি গিয়েছে তাঁর। দেশে ফিরে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দর থেকে তিনি বললেন, “গতবারের থেকে এবারও ভালো কোচিং করিয়েছি, কিন্তু ভাগ্য সহায় ছিল না।”

সেই সঙ্গে সবুজ-মেরুণ শিবিরের স্মৃতি উগরে দিয়ে তিনি বলেন, “ভুলিনি মোহনবাগানে কাজ করার তৃপ্তি। আমার জীবনের সেরা অধ্যায় ছিল ওটা। সফল একটা ফ্যাক্টর। কিন্তু ঐ ক্লাবে থাকাকালীন মনে হত, পরিবারের মধ্যেই রয়েছি। মোহনবাগানকে আইলিগ চ্যাম্পিয়ন করে আমার অভিজ্ঞতা বেড়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত একটা ইউনিট হিসেবে আমরা খেলেছিলাম। মাঠে ও মাঠের বাইরে আমাদের অটুট বোঝাপড়া ছিল। এমন দল সাফল্য পেতে বাধ্য।”

চলতি আইএসএলে এটিকে- মোহনবাগানকে নিয়ে বলতে গেলে কিবু ভিকুনা বলেন, “ভীষণ ব্যালান্সড সাইড। প্রতিটি পজিশনে দক্ষ ফুটবলার রয়েছে। রিজার্ভ বেঞ্চ শক্তিশালী। দুর্দান্ত কোচিং টিম। বিদেশি ও ভারতীয় ফুটবলারদের সঠিক সমন্বয় রয়েছে। গতবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে। এবার তাদের টিম আরও শক্তিশালী।” এর আগে মোহনবাগান ক্লাবে ঘুরে গিয়েছিলেন এই আইলিগ জয়ী কোচ। তাঁবুতে আইলিগ জয়ী দলের সদস্য মোহনবাগানের সহকারী কোচ রঞ্জন চৌধুরির সাথে আড্ডাও দিয়েছিলেন তিনি।