সমর্থকরা এটিকে মোহনবাগানকে নয়, শুধু মোহনবাগানকে চায়: সনি নর্ডে

0

কলকাতা: শনিবার শক্তিশালী মুম্বই সিটি এফসির বিরুদ্ধে আইএসএল ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নামবে এটিকে-মোহনবাগান। কঠিন লড়াইয়ের সম্মুখীন হবে হাবাসের দল এটিকে-মোহনবাগান। কিন্তু আইএসএলের এই মরসুম শুরুর আগে থেকেই ভীষণ ক্ষোভে ছিলেন মোহনবাগান সমর্থকরা। তাদের দাবি ছিল এটিকে- এর সঙ্গে মার্জারে হারিয়ে যাচ্ছে ময়দানে পুরনো ঐতিহ্যশালী মাতৃসম ক্লাব মোহনবাগানের গুরুত্ব।

এই কারণে #RemoveATK প্রতিবাদে মোহনবাগান সমর্থকরা রাস্তায়ও নেমেছিলেন। এবার এই বিষয় নিয়েই কথা বললেন প্রাক্তন মোহনবাগানী সনি নর্ডে। সবুজ-মেরুণ সমর্থকদের আবেগের সঙ্গে জড়িয়ে রয়েছেন সনি। মোহনবাগানের হয়ে আইলিগ জেতা হাইতিয়ান ফুটবলার সনি নর্ডে এখনও মিস করেন পুরনো দলকে। ২০২০ সালের শেষ দিনে নতুন করে মালয়েশিয়ার মালেকা ইউনাইটেডের সঙ্গে চুক্তি করেছিলেন তিনি। মোহনবাগানের এই মার্জার বিষয়ে সনি বক্তব্য, “এটিকে টিমটা কিন্তু অনেক দিন ধরে একসঙ্গে রয়েছে। তাদের মধ্যে বোঝাপড়া বেশ ভাল।”

নর্ডে আরও বলেন, “দলগত ভাবে আমি এগিয়ে রাখব এটিকে মোহনবাগানকেই। আমি জানি, এটিকে মোহনবাগানের পাশে কিন্তু বেশির ভাগ সমর্থকই নেই। সমর্থকরা আসলে এটিকে মোহনবাগানকে নয়। শুধু মোহনবাগানকে চায়। আর আমার কাছেও এটিকে মোহনবাগান আর মোহনবাগান সম্পূর্ণ আলাদা। এটিকে মোহনবাগানের সঙ্গে পুরনো সেই আবেগটা কি সত্যিই জড়িয়ে রয়েছে?”