লোবেরা বুনো ওল হলে হাবাস বাঘা তেঁতুল: মুম্বইকে আটকানোর প্ল্যান তৈরি

0

গোয়া: শনিবার সন্ধ্যেয় আইএসল ফাইনালে মুম্বই এফসির সঙ্গে মুখোমুখি হতে চলেছে এটিকে-মোহনবাগান। লিগ পর্যায়ে মুম্বইয়ের বিরুদ্ধে দুটি ম্যাচই হারতে হয়েছিল সবুজ-মেরুণ ব্রিগেডকে। কিন্তু তাই বলে দলের আত্মবিশ্বাস একটুও কমেনি বরং প্রতিশোধের আগুনে ফুটছে গোটা দল। সকলের লক্ষ্য চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফেরা। সুতরাং ফাইনালে প্রতিশোধ নিতে মরিয়া হাবাসের দল।

শক্তিশালী মুম্বইয়েরও রয়েছে কিছু দুর্বল জায়গা, আর সেইগুলিতেই আঘাত করা কাজ হবে এটিকে-মোহনবাগানের। কাউন্টার অ্যাটাককেই অস্ত্র করতে চায় হাবাসের দল। দলের অ্যাসিসটেন্ট ম্যানেজার সঞ্জয় সেনের কথায়, “এই ম্যাচ হল বদলার ম্যাচ। মুম্বই নিঃসন্দেহে ভালো হল। যেমন লে ফন্দ্রে, ওগবেচে, আহমেদ জাহু। তবু এই মুম্বইকে গ্রুপ লিগের খেলায় দুইবার হারিয়েছিল নর্থইস্ট ইউনাইটেড, ওরা অপরাজেয় নয়। মুম্বইয়ের কোচ সের্জিও লোবেরা যদি বুনো ওল হন তাহলে হাবাস হলে বাঘা তেঁতুল।”

মাঝমাঠ থেকে আহমেদ জাহু ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, তার লম্বা পাসগুলি ভোগাতে পারে এটিকে-মোহনবাগানকে। জাহু যেদিকে যাবে সেদিকেই ম্যান তাঁকে ধরে নেবে। জাহুকে আটকাতে বাধার সৃষ্টি করা হবে। এছাড়াও জোনাল মার্কিংয়ে প্রেত্যেককে নজরে রাখা হবে। সঞ্জয় সেনের কথায়, “শেষ নটা ম্যাচের মধ্যে আমরা একটায় হেরছি ছয়টায় জিতেছি। আমাদের লক্ষ্য শুরুতে বিপক্ষকে মেপে নেওয়া। আক্রমণের সঙ্গে দ্রুত প্রতি-আক্রমণের লড়াই হবে। কঠিন মানসিকতার লড়াই হবে।”