দলগত ভাবে সুনীলের অভাব পূরণ করতে হবে ভারতকে, বলছেন কোচ ইগর স্টিম্যাক

0

দুবাই: সংযুক্ত আরব আমিরশাহিতে ভারতীয় ফুটবল দলের জাতীয় শিবির শুরু হয়ে গিয়েছে। আরবের মাটিতে ক্যাম্প চলাকালীন দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারত। ভারত তাদের প্রথম প্রীতি ম্যাচটি ২৫ মার্চ ওমানের বিরুদ্ধে এবং তারপরে দ্বিতীয় ম্যাচটি সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ২৯ মার্চ দুবাইতে খেলবে। ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিম্যাক অবশ্য আত্মবিশ্বাসী দল ভালো করবে। তবে অধিনায়ক সুনীলকে ছাড়া যে কাজ কঠিন হবে তা মেনে নিতে বাধ্য স্টিম্যাক। করোনা ভাইরাসে আক্রান্ত সুনীল ছেত্রী জাতীয় দলের বাইরে।

জুনে আসন্ন বিশ্বকাপ কোয়ালিফায়ার্স পর্বের আগে তাদের দল নির্ধারণের জন্য ভারতের কোচ ইগর স্টিম্যাকের পক্ষে এই শিবির এবং ফ্রেন্ডলি ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিষয়ে বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে ভারতের জাতীয় দলের কোচ জানিয়েছেন, “এই মরসুমে সুনীলের খেলা আরও বেশি উন্নত হয়েছে। বেঙ্গালুরু এফসি ভালো করতে পারেনি। কিন্তু সুনীল নিজেকে প্রমাণ করেছে। আশা করছি, এপ্রিল মাসে ও দলে ফিরে আসবে।”

তিনি আরও যোগ করেছেন, “খুব কম ফুটবলাররাই এই বয়সে সর্বোচ্চ পর্যায়ে খেলার ক্ষমতা রাখে। সুনীল তার মধ্যে অন্যতম। ও সকলের অনুপ্রেরণা। কারও একার পক্ষে ওর শুন্যস্থান পূরণ করার সম্ভব নয়। আমাদের দলগত ভাবে সুনীলের অভাব পূরণ করতে হবে।”