হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীদের জন্য সুখবর

0

নয়াদিল্লি: হোয়াটসঅ্যাপ ওয়েবে এবার থেকে মেসেজের উত্তর দেওয়ার পাশাপাশি পাঠাতে পারবেন স্টিকারও। হোয়াটসঅ্যাপ ওয়েবের এই নয়া সুবিধার সংযোজন করল ফেসবুক অধীনস্থ এই সংস্থা। বস্তুত, স্টিকার হোক বা ইমোজি, হোয়াটসঅ্যাপ চ্যাটিং-এর ক্ষেত্রে এই দুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দুটি বিষয়। মেসেজ টাইপ করার সাথে স্টিকার বা ইমোজির মাধ্যমে ব্যক্ত করা যায় মনের ভাবনা।

মোবাইল ফোনে স্টিকার সংযোজন করার পর অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে এই ফিচারটি। এটিকে আরও আধুনিক করে তুলতে অনবরত কাজ করে যাচ্ছে এই সংস্থা। সেইসঙ্গে অ্যানড্রয়েড এবং আইওএসসের ক্ষেত্রে বারবার ব্যবহৃত স্টিকারগুলি জমা করা থাকে। যাতে পরেরবার পাঠানোর সময় হাতের কাছেই থাকে আপনার প্রিয় স্টিকারটি। হোয়াটসঅ্যাপ ওয়েবেও এবার থেকে মিলবে এই সুবিধা।

ওয়াবেটাইনফোর তথ্য অনুযায়ী, কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ খুললেও বহুবার পাঠানো স্টিকারটি থাকবে আপনার হাতের কাছেই। এর ফলে চ্যাট উইন্ডোতে ‘স্পেস’ বাঁচানোর পাশাপাশি একাধিক ‘কন্টেন্ট’ রাখার সুবিধাও পাওয়া যাবে।

সূত্র অনুযায়ী, ব্যবহারকারীরা লাগাতার দু’বার একই স্টিকার পাঠালে তবেই সেটি জমা হবে। পরপর দুটি স্টিকার পাঠানো হলে সেটি একসঙ্গে জমা হবে এবং তৃতীয় স্টিকারটি যুক্ত হবে তার সঙ্গে। ওয়াবেটাইনফো জানিয়েছে, কম্পিউটারের ব্রাউজারটিকে ‘রিলোড’ করলে তবেই পাওয়া যাবে এই সুবিধা। মূলত, হোয়াটসঅ্যাপের এই সুবিধাটি মোবাইল ফোনের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে চালু আছে।

সম্প্রতি ব্যবহারকারীদের সুরক্ষার স্বার্থে আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। অ্যানড্রয়েড এবং আই ফোনের ক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে আপনি চ্যাটগুলিকে গোপন রাখতে পারবেন। ফিঙ্গারপ্রিন্টের পাশাপাশি ‘ফেস আইডি’ সিস্টেমেও মিলবে এই সুবিধা।