গুজবে কান দেবেন না : লকডাউনের জেরে জিও বিনামূল্যে কোনওরকম রিচার্জ করছে না

0

নয়াদিল্লি : করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ভারত সরকার গোটা দেশজুড়ে লকডাউন জারি করেছে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। আর এই নিয়ে কেন্দ্র ও রাজ্য প্রশাসন বেশ কিছু আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে সাধারণ মানুষের জন্য। কিন্তু এরকম ফ্রি প্যাকেজের গুজব সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে ভরপুর। আর এর মধ্যে অন্যতম প্রধান গুজব হল, লকডাউনের জন্য জিও টেলিকম সংস্থা ৪৯৮ টাকার রিচার্জ বিনামূল্যে প্রদান করতে চলেছে উপভোক্তাদের জন্য। এই নিয়ে জিও সংস্থার উপভোক্তারা নেচে বেড়িয়েছিলেন, যে আবার তারা ফ্রি নেট ব্যবহার করতে পারবেন। কিন্তু তাদের এই আনন্দে জল ঢেলে দিতে বাধ্য হলাম আমরা, কারণ এই খবরটি ভুয়ো।

সোশ্যাল মিডিয়ায় এই অফারটি নিয়ে একাধিক পোস্ট আসে। সেই পোস্টগুলিতে বিভিন্নভাবে তিনটি ওয়েবসাইট লেখা থাকে। ওয়েবসাইটগুলিতে ক্লিক করলে মুকেশ আম্বানির ছবি সহ একটি ড্যাশবোর্ড আসে যেখানে আপনাকে আপনার জিও নম্বর এবং নাম চায়। আর এই নিয়ে টুইটারে সচিন কুমার সিং নামের এক ব্যক্তি ওয়েবসাইটের স্ক্রিনশট নিয়ে জিওকে মেনশন করে টুইট করে আদৌ এটি ঠিক কিনা?

আর সচিনের এই প্রশ্নের উত্তর দিয়ে জিও টেলিকম কমেন্ট করে, “জিও এইধরণের কোনও মেসেজ বা কল পাঠায় না। সমস্ত জিও অফারের বিষয়ে তথ্য আপনার মাই জিও অ্যাপ অথবা জিও.কম ওয়েবসাইটে পাবেন।”

সুতরাং, এত কষ্ট করে, এত পরিশ্রম করে যেভাবে এই গুজব আপনি ছড়ালেন, তাতে জল ছিটিয়ে দিল স্বয়ং জিও।