Tiktok পতনে এবার পোয়াবারো ভারতীয় অ্যাপ গুলোর, চাহিদা সামলাতে চাকরির বন্যা

0

নয়াদিল্লি : গত ২৯ জুন TikTok-সহ আরও ৫৮টি অ্যাপ ভারতে ব্যান বয়ে যায়। আর তারপর থেকেই মানুষজন TikTok-এর বিকল্প হিসেবে বেছে নিয়েছে Mitron, Chingari-সহ আরও বহু ভারতীয় অ্যাপকে। এখন জনপ্রিয়তার চাপে হিমশিম খেতে হচ্ছে অ্যাপগুলিকে। আত্মনির্ভর ভারতীয়রা সবাই এখন সেগুলি ডাউনলোড করছেন। InMobi গ্রুপ যারা Roposo-র মালিক সেই সংস্থার সিইও নবীন তিওয়ারি বলছেন, “এটাই এখন ভারতের ডিজিটাল আত্মনির্ভর মুহূর্ত। এই সময়টা দেশের জন্য খুবই গুরুত্বের।”

অন্যদিকে Khabri অ্যাপের প্রেসিডেন্ট সন্দীপ সিং বলছেন, “TikTok, WeChat বা Baidu-র মতো চিনা অ্যাপ ভারতে ব্যান হওয়ার কারণে আমরা দেশের তৈরি অ্যাপ দিয়েই ভারতের অর্থনীতিকে আরও চাঙ্গা করতে পারি।”

তাই চাহিদা সামাল দিতে বাড়ছে প্রচুর চাকরির সুযোগ। মূলত বিপুল পরিমাণ ট্র্যাফিকের তদারকি, ব্যবহারকারীদের সন্তুষ্ট রাখতে আরও নতুন নতুন ফিচার্স এবং অ্যাপগুলির পরিচলনার জন্যই কর্মী নিয়োগ করা হচ্ছে।

Chingari, Bolo Indya, Mitron TV, Khabri এবং Trell এই পাঁচ সংস্থায় চাকরি পেতে গেলে কী ভাবে আবেদন জানানো যাবে, কোন কোন পজিশনের জন্য কর্মী নিয়োগ করা হচ্ছে, এই সব যাবতীয় তথ্যে নজর রাখা যাক। মাত্র ২৫ দিনের মাথায় ১৬ মিলিয়ন ইউজার নিজেদের ঝুলিতে টুক করে ভরে নিয়েছিল ভারতীয় TikTok বিকল্প Chinagri। Chinagri অ্যাপে চাকরি পেতে গেলে সংস্থার প্রধান আদিত্য কোঠারিকে ট্যুইটারে ডিরেক্ট মেসেজ পাঠালেই চলবে। তাঁর ট্যুইটার প্রোফাইল – @adityakothari।

TikTok ব্যান হওয়ার পরেই বেশ জনপ্রিয় হয় ভারতীয় ইনফোটেনমেন্ট অ্যাপ Bolo Indya।চাকরির জন্য ই-মেল করতে হবে hr@boloindya.com আইডিতে।

TikTok ব্যান হওয়ার আগে থেকেই জনপ্রিয়তা বাড়ছিল Mitron TV অ্যাপের। সিনিয়র অ্যান্ড্রয়েড ডেভেলপার, অ্যান্ড্রয়েড ডেভেলপার, সিনিয়ার ব্যাকেন্ড ডেভেলপার, ব্যাকেন্ড ডেভেলপার পদের জন্য Mitron TV অ্যাপে চাকরির পেতে গেলে ই-মেল করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here