জিমেইল-গুগল ড্রাইভে ফাইল সংযুক্ত করতে অক্ষম ভারত সহ একাধিক দেশ 

0

পায়েল ভড় , নয়াদিল্লি : যুক্ত করা যাচ্ছে না ফাইল কোনো মেল করার সময়। ভারী সমস্যার ব্যাপার! কিন্তু এই অসুবিধা শুধু ভারতে নয়, হচ্ছে অস্ট্রেলিয়া, জাপান ও বিশ্বের বিভিন্ন দেশে। ইমেইলে দরকারি জিনিস অফিসিয়াল পাঠানো হয়, যা বিশ্বের যেকোনও জায়গায় চলে যায় মাত্র কয়েক সেকেন্ডে।

এমনিতেই লকডাউনের জন কর্মী ওয়ার্ক ফ্রম হোম করছেন, আর এমন সময় যদি মেইলে দরকারি জিনিসপত্র অ্যাটাচ করা না যায় তাহলে সত্যিই খুব অসুবিধার মধ্যে পড়তে হয়। বেশিরভাগ ব্যবহারকারী জি স্যুট পরিষেবার মাধ্যমে জিমেইলের সাথে সংযোগ স্থাপনের অভিযোগ করার জন্য সোশ্যাল মিডিয়াকে ব্যাবহার করে।

কোনো এক টেকনিক্যাল ইস্যুতে গুগল ড্রাইভ ও মেইলে কোনও ফাইল যুক্ত করা যাচ্ছিল না। এমনকি গুগল ড্রাউভের ফাইলগুলি ডাউনলোড করা সম্ভব হচ্ছিল না। জিমেইল ব্যবহার করতে গিয়ে বিপুল সংখ্যক মানুষ সমস্যার মুখোমুখি হচ্ছিল। জিমেইলের মতন গুরুত্বপূর্ণ সোশ্যাল সাইট খারাপ হবে তা অনেকেই ভাবেন নি। তার জন্যই এক ব্যবহারকারী অন্য ব্যবহারকারীকে বার বার জিজ্ঞেস করে তারও কি জিমেইলে এক অসুবিধা হচ্ছে কিনা?সবার কাছ থেকেই এক উত্তর আসছে।

এই ঘটনা দুমাসের মধ্যে দ্বিতীয়বার ঘটেছে, যা জিমেইল কর্তৃপক্ষকে অভিযোগ করা হয়েছে। জুয়েতে থাকা ব্যবহারকারীরা জিমেইল অ্যাকাউন্টগুলি লগ ইন করতে না পারায়, তারা গুগলকে অভিযোগ জানায়। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটি ঠিক করার জন্য অনুরোধ করেন।এই সমস্যাটি ঠিক হলে অনেকে যারা ওয়ার্ক ফ্রম হোম করে তাদের সুবিধে হবে।