অনলাইনে জুয়ার উপদ্রব বাড়ছে, গুগল থেকে সরানো হল পেটিএম অ্যাপ

0

নয়াদিল্লি: পেমেন্ট অ্যাপ পেটিএম গুগল প্লে স্টোর থেকে রহস্যজনকভাবে অদৃশ্য হয়ে গেল। ওয়ান ৯৭ কমিউনিকেশনস লিমিটেডের মালিকানাধীন অ্যাপটি গুগল প্লে স্টোরে অনুসন্ধান করার সময় দৃশ্যমান নয় যেখানে পেটিএম ফর বিজনেস, পেটিএম মানি, পেইটিএম মল এবং অন্যান্য সংস্থার মালিকানাধীন অন্যান্য অ্যাপস প্লে স্টোরটিতে উপলব্ধ রয়েছে। তবে পেইটিএম অ্যাপল অ্যাপ স্টোরটিতে ডাউনলোডের জন্য উপলব্ধ রয়েছে।

প্লে স্টোর থেকে অপসারণের বিষয়ে মন্তব্য করে পেইটিএম টুইটারে এক বিবৃতিতে বলেছে, “পেইটিএম অ্যান্ড্রয়েড অ্যাপ নতুন ডাউনলোড বা আপডেটের জন্য গুগলের প্লে স্টোরে সাময়িকভাবে অনুপলব্ধ। এটি খুব শীঘ্রই ফিরে আসবে। আপনার সমস্ত অর্থ সম্পূর্ণ নিরাপদ, এবং আপনি আপনার অ্যাপটি স্বাভাবিক ভাবেও উপভোগ করা চালিয়ে যান।” গুগল পেটিএম অ্যাপ্লিকেশনটিকে সরিয়ে দিয়েছে কারণ এটি অনলাইন জুয়ার কোম্পানির নতুন নিয়ম লঙ্ঘন করেছে বলে অভিযোগ রয়েছে। গুগলের একটি সূত্র বলছে যে গুগল দল বিকাশকারীদের সাথে কাজ করেছিল তারা অ্যাপটি দিয়ে সমস্যাগুলি সমাধান করতে বারবার পেটিএম এর কাছে পৌঁছেছিল। তবে পেটিএম বারবার গুগল নীতি লঙ্ঘন করেছে। পেইটিএম গুগল প্লে স্টোর থেকে উধাও হওয়ার কয়েক ঘন্টা পরে গুগলের সুজান ফ্রে যিনি অ্যান্ড্রয়েড সুরক্ষা এবং গোপনীয়তা

ভাইস প্রেসিডেন্ট তিনি একটি ব্লগ পোস্টে নির্দেশিকাগুলি বিস্তারিতভাবে বর্ণনা করেছেন। বলেছেন, “কোনও অনলাইন ক্যাসিনো যেগুলি মূলত খেলা সম্পর্কিত নানাবিধ বেটিংয়ের সঙ্গে যুক্ত, এমনতর কোনও অ্যাপকে সাপোর্ট করি না আমরা। এই ধরনের অ্যাপ গ্রাহকদের বাহ্যিক অন্য একটি ওয়েবসাইটে টেনে নিয়ে গিয়ে, তাঁদের বিভিন্ন ধরনের ক্রীড়ার সঙ্গে যুক্ত বেটিং সম্পর্কিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বাধ্য করে।” পেইটিএমের মালিকানা ওয়ান ৯৭ কমিউনিকেশনস লিমিটেড নামে একটি ভারতীয় কোম্পানির মালিকানাধীন, যা বিজয় শেখর শর্মা প্রতিষ্ঠা করেছিলেন। তবে এই সংস্থাটি ফিনটেক ফার্ম অ্যান্ট ফিনান্সিয়ালের কাছ থেকে প্রচুর অর্থ ব্যয় পেয়েছিল, যা চীনের আলিবাবা গ্রুপের সহযোগী।