হোয়াটসঅ্যাপের গোপনীয়তার স্বার্থে মানুষের ভাবনায় অন্যান্য সোশ্যাল মাধ্যম

0

নয়াদিল্লী : সপ্তাহের শুরুর দিকে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডেটা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্টের পণ্য জুড়ে সংহত করার জন্য কীভাবে ফেসবুকের সাথে অংশীদারদের প্রসেস করে সে সম্পর্কে তার পরিষেবার শর্তাদি এবং গোপনীয়তার নীতিমালা সম্পর্কে আপডেট সম্পর্কে ব্যবহারকারীদের মধ্যে অ্যাপ-সংক্রান্ত বিজ্ঞপ্তিগুলি প্রবর্তন শুরু করেছিল। হোয়াটসঅ্যাপ আরও জানিয়েছে, অ্যাপের পরিষেবাটি বিশ্বব্যাপী ব্যাপক প্রতিক্রিয়া জাগিয়ে তুলতে ব্যবহার করতে, ২০২১ সালের ৮ ফেব্রুয়ারির মধ্যে ব্যবহারকারীদের নতুন শর্তাদি এবং নীতিতে সম্মতি জানাতে হবে।

সিগন্যাল ডাউনলোডের বৃদ্ধির বিষয়টি গ্রহের সবচেয়ে ধনী ব্যক্তি এবং টেসলার সিইও, এলন মাস্ককেও দায়ী করা যেতে পারে যিনি টুইটারে কথোপকথনে যোগ দিয়েছিলেন এবং লোকদের অ্যাপটি ডাউনলোড করতে বলেছিলেন। তার পর থেকে অ্যাপটি রাতারাতি জনপ্রিয়তা অর্জন করে। ওয়েস্ট অ্যাপের গোপনীয়তা নীতি, সিগন্যাল সংশোধিত হওয়ার কয়েক দিন পরে, একটি এনক্রিপ্ট করা মেসেজিং পরিষেবা ডাউনলোড করার ক্ষেত্রে লোকেরা বিকল্পের সন্ধান করতে শুরু করেছে।

ব্যবহারকারীরা প্রতিটি চ্যাটের জন্য অদৃশ্য বার্তাগুলির বৈশিষ্ট্যটি চালু করতে পারেন এবং পাঁচ সেকেন্ড থেকে এক সপ্তাহের মধ্যে সময়সীমা নির্ধারণ করতে পারেন। সেট পিরিয়ড পরে, সেই চ্যাটের বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মোছা হবে। অন‍্যদিকে টেলিগ্রামের ডাউনলোডের র‌্যাঙ্কিংও গত কয়েক দিন ধরে বেড়ে যাওয়ায় ডাউনলোডগুলি বাড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here