প্রাইভেসি পলিসি নিয়ে স্বস্তির বার্তা দিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ

0

নয়াদিল্লি: কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে বহুল ব্যবহৃত হোয়াটসঅ্যাপ মেসেনজার আর সুরক্ষিত নেই। যে কোনও মূহুর্তেই ফাঁস হয়ে যেতে পারে আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য। হোয়াটসঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসি আপডেট করা করে। সেই প্রাইভেসিতে সহমত না হলে গ্রাহকদের অ্যাকাউন্ট আর থাকবে না বলেই জানা যাচ্ছিল। এই বিষয় নিয়েই নানান আতঙ্কের কথা শুনিয়েছিল সাইবার বিশেষজ্ঞরা।

সেই কারণে হোয়াটসঅ্যাপ ছেড়ে অনেকেই সিগন্যাল বা টেলিগ্রামের মতো অ্যাপ ডাউনলোড করতে শুরু করে দেয়। এতদিন চলতে থাকা নানান জনের নানান মন্তব্যের পর এবার মুখ খুলল স্বয়ং হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তারা জানাল যে, গ্রাহকদের কোনওরকম তথ্যই ফাঁস হচ্ছে না, তা একেবারেই সুরক্ষিত। এদিন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ টুইট করে জানিয়েছে, “আমাদের নতুন পলিসি নিয়ে একটা গুজব রটছে। তবে আশ্বস্ত করছি, আপনাদের মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত। অযথা আতঙ্কিত হবেন না।”

এই টুইটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যাখ্যা দিয়ে জানিয়েছে যে, গ্রাহকদের কোনও ব্যক্তিগত মেসেজ বা কলের কথাবার্তা কেউ শুনতে পারে না। লোকেশানও দেখতে পারে না হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক। হোয়াটসঅ্যাপ গ্রুপের সব তথ্যই গোপন থাকে। কোনও মেসেজ সরিয়ে দেওয়ার জন্য নয়া ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। যা হল ‘ডিসঅ্যাপিয়ার’ অপশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here