শাওমির নতুন এয়ার চার্জার: জানুন এটি কীভাবে কাজ করবে

0

শাওমি সবেমাত্র তাদের নতুন ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি – এমআই এয়ার চার্জ – তার ওয়্যারলেস চার্জিং গেম লঞ্চের ঘোষণা করেছে। চীনা সংস্থা চার্জিং প্রযুক্তি নিয়ে আসতে কঠোর প্রচেষ্টা চালাচ্ছে। এটি এমন একটি প্রযুক্তি যা আমাদের জীবনকে আরও সহজ করে তুলবে। সংস্থাটি সম্প্রতি ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি চালু করেছে যা ২০ মিনিটের মধ্যে ৪,০০০ এমএএইচ ব্যাটারি চার্জ করতে সক্ষম।

নতুন এমআই এয়ার চার্জের সাথে ওয়্যারলেস চার্জিংয়ের নয়া অভিজ্ঞতা আনার চেষ্টা করছে কারণ এটি আপনার স্মার্টফোনকে বাতাসের মধ্যে দিয়ে চার্জ করবে। শাওমি এমআই এয়ার চার্জ ওয়্যারলেস চার্জিং প্যাড বা কোনও তারের প্রয়োজনীয়তা ছাড়াই দূর থেকে ডিভাইস চার্জ করবে। এটি ডিভাইসগুলির জ্বালানী পাওয়ার জন্য স্থান অবস্থান এবং শক্তি সংক্রমণের ধারণার সাহায্যে করা হবে।

এমআই এয়ার চার্জ টেক একক ডিভাইসের জন্য ৫ ওয়াট রিমোট পাওয়ার সহ ডিভাইস সরবরাহ করে এবং কিছু অপরিবর্তিত মিটার কাজ করবে। একাধিক ডিভাইস চার্জিংয়ের জন্যও সাপোর্ট রয়েছে, যেখানে প্রতিটি ডিভাইস ৫ ওয়াট রিমোট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। শাওমি তার নিজস্ব বিচ্ছিন্ন চার্জিং পাইল তৈরি করেছে, যা ইনবিল্ট পাঁচ-পর্বের হস্তক্ষেপ অ্যান্টেনা নিয়ে আসে, যা স্মার্টফোনটিকে দূরত্বে সনাক্ত করতে সহায়তা করবে। পুরো সেটআপটিতে ১৪৪ টি অ্যান্টেনা ব্যবহার করা হয়েছে যা বিমফর্মিংয়ের মাধ্যমে মিলিমিটার-প্রশস্ত তরঙ্গ স্থানান্তর করবে।

শাওমি পরামর্শ দিয়েছে যে, “এমনকি শারীরিক প্রতিবন্ধকতাও চার্জিং দক্ষতা হ্রাস করবে না।” তবে এই প্রযুক্তিটি ঠিক কবে বাণিজ্যিকীকরণ হবে, শেষ অবধি ব্যবহার করার জন্য বাজারে উপলদ্ধ হবে এবং এটি কীভাবে কাজ করবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।