প্রেমের দিবসে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাল শাহিন বাগ

0

নয়াদিল্লি: গোটা দেশজুড়ে পালিত হচ্ছে ভ্যালেন্টাইন্স ডে। ভালোবাসার মানুষেরা একে অপরকে নিজেদের প্রেম নিবেদন করার এই বিদেশী রীতিকে আপন করে নিয়েছে ভারতবাসী। আর এই দিনটি থেকে দূরে নেই দিল্লির শাহিন বাগের প্রতিবাদীরা। শুক্রবার ভ্যালেন্টাইন্স ডের জন্য প্রতিবাদীরা শাহিন বাগে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তার জন্য একটি বিশেষ উপহারেরও আয়োজন করেছে শাহিন বাগের প্রতিবাদীরা।

প্রতিবাদের এলাকাজুড়ে পোস্টারে ছেয়ে গেছে, যেখানে ভ্যালেন্টাইন্স ডে পালনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে নরেন্দ্র মোদীকে। সেই পোস্টারে লেখা আছে, “প্রধানমন্ত্রী মোদী, দয়া করে আপনি শাহিন বাগে আসুন, আপনার উপহারটি গ্রহণ করুন এবং আমাদের সাথে কথা বলুন।”

এমনভাবেই সেজে উঠেছে শাহিন বাগের রাস্তা

পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও আমন্ত্রণ জানিয়েছেন প্রতিবাদীরা। এই প্রতিবাদ মঞ্চের অন্যতম মূল নেতা সৈয়দ তাসির আহমেদ জানান, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হোক কিংবা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তাদের যে কেউই আসতে পারে এবং আমাদের সাথে।”

গত ডিসেম্বর থেকেই কেন্দ্র দ্বারা প্রণীত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে দিল্লির শাহিন বাগের অবস্থানে বসেছেন অসংখ্য মানুষ। আর সেই শাহিন বাগকে নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করেছিলেন শাসক দল বিজেপির একাধিক নেতা। আর এই মন্তব্যের জেরেই কার্যত দিল্লির বিধানসভা ভোটে পরাস্ত হয়েছিল বিজেপি।