ফেব্রুয়ারির শেষে হতে পারে অমিত-মমতা বৈঠক

0

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ২৮ ফেব্রুয়ারি ভুবনেশ্বরে হতে পারে মমতা-অমিত বৈঠক। উল্লেখ্য, প্রতি বছরই জাতীয় নিরাপত্তা এবং সীমান্তের পরিস্থিতি পর্যালোচনা করতে একটি বৈঠক হয়। দেশের আভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়েই আলোচনা করা হবে ওই বৈঠকে।

ইতিমধ্যেই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমন্ত্রণ পত্র এসে পৌঁছেছে। যা পাঠানো স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে। ইঙ্গিত পাওয়া গিয়েছে, এই বৈঠকের সময়েই আলাদা করে সাক্ষাত করতে পারেন মমতা-অমিত। সেই নিয়েই চাপান-উতোর চলছে গোটা রাজনৈতিক মহল জুড়ে। পশ্চিমবঙ্গ ছাড়াও আরও পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীকে ডাকা হয়েছে এই বৈঠকে।

ঝাড়খন্ড, বিহার, ওড়িশা এবং সিকিমের মুখ্যমন্ত্রীরাও এই বৈঠকে উপস্থিত থাকবেন। তবে মমতা এই বৈঠকে যোগ দেবেন কিনা সেই ব্যাপারে এখনও কোনো সবুজ সংকেত দেননি। যদিও আগামী মাসেই শহরে পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার দলের তরফে তা ঘোষণা করা হয়। সিএএ ও এনআরসি ইস্যুতে জনমত গড়ে তুলতেই মূলত শহরে আসছেন তিনি।

এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, বিজেপি নাগরিকত্ব আইনের সমর্থনে রাজ্য তথা দেশজুড়ে অভিনন্দন মিছিল করেছে। মানুষকে কেন্দ্রের আইন সম্পর্কে অবগত করেছে। এবার সেই প্রচারকে তুঙ্গে পৌঁছে দিতেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি আরও জানিয়েছেন, “অমিত শাহকে সম্বর্ধনা দেবে রাজ্য বিজেপি তবে অনুষ্ঠানের স্থান এখনও চূড়ান্ত হয়নি। শীঘ্রই তা জানানো হবে।”