লকডাউনেও বাড়ছে আশঙ্কা, দেশে আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়াল

0

নয়াদিল্লি: শুক্রবার লকডাউনের তৃতীয় দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গেল। ক্রমশ বাড়ছে করোন আতঙ্ক। শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক নতুন ২০ টি করোনা ভাইরাসের রিপোর্ট পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ৮০ টি নতুন কেস ধরা পড়ে। দেশে মৃত্যুর সংখ্যা ১৭।

এখানে বলা হয়েছে, মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৪, এর মধ্যে ৪৭ জন বিদেশি। ৬৬ জনের চিকিৎসা চলছে, তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। ২১ দিন লকডাউন রেখেও, দেশবাসীকে রাস্তা-ঘাটে বেড়োতে না দিয়েও কমানো যাচ্ছে না আক্রান্তের সংখ্যা। সুক্রবার ভারতের বিভিন্ন রাজ্যে ক্রমশ বেড়েই গিয়েছে আক্রান্তের সংখ্যা। কেরালায় এদিন ১১ টি নতুন কেস ধরা পড়েছে, গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৭।

মহারাষ্ট্রে ৬ টি নতুন কেস রিপোর্ট পাওয়া গিয়েছে, আক্রান্তের সংখ্যা বাড়ল ১৩০-এ। অন্ধ্রপ্রদেশে ১২ টি কেস, তামিনাডুতে ২৯ টি, তামিলে রয়েছে ৬ জন বিদেশি। তেলেঙ্গানাতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫, রয়েছে ১০ জন বিদেশি। কর্ণাটকে ৫৫ টি ইতিবাচক করোনা কেস, গুজরাটে ৪৩ জন, সঙ্গে এক বিদেশি। এছাড়াও রাজস্থানে রয়েছে মোট ৪১ জন আক্রান্ত, তার মধ্যে দুজন বিদেশি। উত্তরপ্রদেশে ৪১ জন, একজন বিদেশি। দিল্লিতে আক্রান্ত বেড়ে দাঁরিয়েছে ৩৬-এ, রয়েছে একজন বিদেশি।

পাঞ্জাবে কেস বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জন, হরিয়ানাতে ৩০ জন, মধ্যপ্রদেশে ২০ টি কেস, লাদাখ ও জম্মু-কাশ্মীরে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১৩-তে। পশ্চিমবঙ্গে ১০ টি, তার মধ্যে একজন মৃত। চণ্ডীগড়ে ৭ জন, ছত্তিশগড় ৬ জন, বিহারে ৭ টি কেস, উত্তরাখণ্ডে ৫ টি, রয়েছেন একজন বিদেশি। হিমাচল প্রদেশে তিনটি কেস, ওড়িশাতে ২ জন আক্রান্ত, পুডুচেরি, আন্দামান-নিকোবর, মিজোরাম ও মণিপুরে একটি করে ইতিবাচক করোনা কেস ধরা পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here