৫ এপ্রিল আপনাদের মহাশক্তির জাগরণ করুন: করোনা রুখতে ঘোষণা মোদীর

0

নয়াদিল্লি: শুক্রবার সকালে ফের জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ৯ টায় গুরুত্বপূর্ণ ভিডিও বার্তা নিয়ে হাজির হন তিনি। অনুমান করা গিয়েছিল যে তিনি, করোনা ভাইরাস বা লকডাউন সম্পর্কিত কোনও ঘোষণা করতে পারেন। এদিন ভিডিও বার্তায় মোদী দেশবাসীকে লকডাউন পালনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

এছাড়াও তিনি বলেন, ২২ মার্চ যেভাবে গোটা দেশবাসী করোনার বিরুদ্ধে লড়ে যাওয়া মানুষদেরকে তালি বাজিয়ে ধন্যবাদ জানিয়েছেন তা প্রশংসনীয়। মোদী বলেন, “লকডাউনে সবাইকে একসঙ্গে লড়তে হবে। এই সময়ে কোথাও জমায়েত করবেন না। ১৩০ কোটির শক্তি সবার সঙ্গে আছে। করোনার বিরুদ্ধে আমরা জিতবই।”

এর সঙ্গে মোদী দেশবাসীকে অনুরোধ করেন ঠিক যেভাবে তারা ২২ মার্চ ‘জনতা কার্ফুর’-এর দিন একজোট হয়েছিল আগামী ৫ এপ্রিলও সমগ্র দেশবাসীকে তাদের মহাশক্তির জাগরণ করতে হবে। মোদী বলেন, “৫ এপ্রিল নতুন সংকল্প নেবে দেশবাসী। এদিন রাত ৯ টায় ৯ মিনিটের জন্য নিজের বাড়িতে ব্যালকনি কিংবা জানলার সামনে আলো বন্ধ করে টর্চ, মোমবাতি, প্রদীপ অথবা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে রাখুন।”

“এতে বোঝা যাবে সকলে একসঙ্গে আছি। লকডাউনের মধ্যেও কেউ একা নন। এর ফলে লড়াইয়ে আত্মবিশ্বাস বাড়বে। দুনিয়ার কোনও শক্তি হারাতে পারবে না। লকডাউনে সরকারের কথা আপনারা যেভাবে পালন করেছেন তা এক কথায় অভুতপূর্ব”, বলেছেন মোদী। তবে দেশবাসী আশা করেছিল যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী কিছু কঠিন পদক্ষেপ নেবেন, কিন্তু মোদীর এই হেন বক্তব্য কিছুটা হতাশই করেছে সকলকে।