গ্রেফতার নিয়ে জল্পনা চলছিলই, এবার ইস্তফা দিলেন আনন্দবাজারের সম্পাদক অণির্বান

0

কলকাতা: শনিবার রাত থেকেই তার গ্রেফতার হওয়া নিয়ে চলছিল জল্পনা। জানা গিয়েছে, তাকে হেয়ার স্ট্রিট থানা থেকে ডাকা হয়েছিল। এই সব জল্পনার মাঝেই ইস্তফা দিলেন জনপ্রিয় বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকার সম্পাদক অণির্বান চট্টোপাধ্যায়। তবে কি কারণে তাঁকে থানায় তলব করা হয় সে বিষয় যদিও অজানা। অণির্বান ইস্তফা দেওয়ায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে নতুন সম্পাদকের চেয়ারে কে বসবেন।

মনে করা হচ্ছে, নতুন সম্পাদক হবেন আনন্দবাজারের বর্তমান বার্তা সম্পাদক ঈশানী দত্ত রায়। এর সঙ্গে রয়েছে এবিপি আনন্দের সুমন দে-এর নামও। যিনি সম্পাদক হওয়ার দৌঁড়ে রয়েছেন। একই সঙ্গে উঠে আসছে সেমন্তী দে-এর নামও। তবে কে হবেন সম্পাদক সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। উল্লেখ্য শুক্রবার বামনেতা সূর্যকান্ত মিশ্রের ট্যুইটের জেরে গুজব ছড়ায় যে গ্রেফতার হয়েছে আনন্দবাজারের সম্পাদক।

ট্যুইটে তিনি লিখেছিলেন, “যদি বিজেপি-কে খুশী করার জন্য আনন্দ বাজার পত্রিকা সম্পাদককে গ্রেপ্তার করা হয় তাহলে বুঝতে হবে আমাদের রাজ্য ও দেশের সংবাদ মাধ্যমের স্বাধীনতার ওপর আক্রমণ আরও তীব্রতর হবে।মুখ্যমন্ত্রীও তার অংশীদার হলে বুঝতে হবে তিনি পুরোপুরি বিজেপির কাছে আত্মসমর্পণ করেছেন।এটা কি ঠিক?” আনন্দবাজার পত্রিকার সম্পাদকের গ্রেফতার হওয়ার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করেছেন বাম নেতা। তিনি বলতে চেয়েছেন, বিজেপিকে খুশি করতেই এই কাজ করছেন মুখ্যমন্ত্রী।