করোনা যোদ্ধাদের সম্মানপ্রদান, ১ জুলাই রাজ্যজুড়ে সরকারি ছুটি ঘোষণা রাজ্য সরকারের

0

কলকাতা : ১ জুলাই তারিখে প্রাক্তন মুখ্যমন্ত্রী ডঃ বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিবস উপলক্ষ্যে গোটা বাংলায় চিকিৎসকদের দিবস পালন করা হয়। আর সেই দিনে করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিনিয়ত লড়তে থাকা যোদ্ধাদের সম্মান জানাতে আগামী ১ জুলাই গোটা রাজ্যজুড়ে সরকারি ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার।

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনের শুরুতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “যাঁরা সরাসরি চিকিৎসা পরিষেবা কিংবা অন্যান্য স্বাস্থ্য পরিষেবায় যুক্ত রয়েছেন, তাঁদেরও তো মোরাল সাপোর্ট দিচ্ছে তাঁদের পরিবার। আড়ালে থেকে এই সমর্থনটা জুগিয়ে যাচ্ছেন বলেই এই যোদ্ধারা এত ভালভাবে কাজ করতে পারছেন। এঁদের সকলকে আমাদের তরফে শ্রদ্ধা ও সম্মান। আর এই সকল যোদ্ধাদের জন্য আমরা স্থির করেছি, ১ তারিখ রাজ্যে ছুটি। এই ছুটির মাধ্যমে তাঁদের এতদিনের কাজকে সম্মান জানাতে চাইছি।”

যদিও প্রতিবছর ১ জুলাই ডক্টরস ডে উপলক্ষ্যে রাজ্যের সমস্ত সরকারি দপ্তর ছুটি থাকে, কিন্তু এই বছর করোনার এই কঠিন পরিস্থিতিতে নিয়মিত কাজ করে যাওয়া মানুষদের সম্মান জানাতে বিশেষ ছুটির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করেছেন, যাতে এই দিনটিতে জাতীয় ছুটি ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here