একটানা অষ্টম দিন দেশে ১৫ হাজারেরও বেশি করোনা মামলা, সুস্থ ৩.৪৭ লক্ষ

0

নয়াদিল্লি: লকডাউন শিথিল হয়ে ভারতে চলছে আনলক- ১ পর্যায়। যার জেরেই দেশে বাড়ছে কোভিড আতঙ্ক। দেশে গত ২৪ ঘন্টায় ১৮,৬৫৩ টি নতুন মামলা ধরা পড়েছে, যার ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫,৮৫,৪৯৩। ৫০৭ টি নতুন মৃত্যুর পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,৪০০। বুধবার এই নিয়ে একটানা অষ্টম দিন দেশে ১৫ হাজারেরও বেশি মামলা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, মোট সক্রিয় মামলার সংখ্যা দাঁড়িয়েছে ২,২০,১১৪ আর সুস্থ হয়ে উঠেছেন ৩,৪৭,৯৭৯ জন।

সুস্থতার হার ৫৯.৪৩% এ উন্নীত হয়েছে এবং পুনরুদ্ধার হওয়া ও সক্রিয় রোগীদের মধ্যে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১.২৭ লক্ষে। আইসিএমআর-এর তথ্য অনুসারে, কোভিডের জন্য ৩০ জুন পর্যন্ত মোট ৮৮,২৬,৫৮৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার ২,১৭,৯৩১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় প্রধানমন্ত্রী সতর্ক করেছেন দেশবাসীকে সাবধানে থাকতে।

আনলক- ১.০ পরিস্থিতিতে আরও বেশি করে সতর্ক থাকা উচিত সকলের। ভারতে ঠিক সময়ে লকডাউন ঘোষণা করার ফলে অন্যান্য দেশের তুলনায় করোনা পরিস্থিতি কিছুটা ভালো। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে “উৎসাহী” লড়াইয়ে ডাক্তারদের ভূমিকার প্রশংসা করে বলেছেন, তাঁরা নিজেরা নিজেদের বিপদে ফেলে অন্যের জীবন বাঁচাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here