ছাপিয়ে গেল অতীতের সব রেকর্ড: ভারতে একদিনে করোনা আক্রান্ত ২৪,৮৫০, বঙ্গে ৭৪৩

0

নয়াদিল্লি: ভারতে একদিনে করোনা আক্রান্ত ২৪,৮৫০ জন। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার ভারতের আক্রান্তের সংখ্যা অতীতের যাবতীয় পরিসংখ্যানকে ছাপিয়ে গিয়েছে। বর্তমানে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৩ হাজার ১৬৫। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৯ হাজার মানুষ। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৮১৪ জন। শনিবার করোনায় আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে ৬১৩ জনের। সব মিলিয়ে ভারতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৬৮।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। মহারাষ্ট্রে করোনার কারণে মৃত্যু হয়েছে ৮ হাজার ৬৭১ জনের। অন্যদিকে তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা শনিবার বেড়ে হয়েছে ১ লাখ ৭ হাজার। মারা গিয়েছেন ১ হাজার ৪৫০ জন। দিল্লিতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ২০০ জন। বিশেষজ্ঞদের আশঙ্কা অনুযায়ী ভারতে জুন ও জুলাইয়ের শুরুতে বিপুল হারে আক্রান্তের সংখ্যা বেড়েছে। একই সঙ্গে গোটা দেশে বাড়ানো হয়েছে করোনা পরীক্ষা। ৪ জুলাই অবধি ভারতে মোট করোনা পরীক্ষার সংখ্যা ৯৭ লাখ। যদি ও স্বাস্থ্য মন্ত্রকের মতে সুস্থতার হার ৬০ শতাংশের ওপরে।

অন্যদিকে বাংলায় করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে। এই প্রথম রাজ্যে একদিনে আক্রান্ত হলেন ৭৪৩ জন। সব মিলিয়ে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। শনিবার রাজ্যে করোনায় বলি হয়েছে ১৯ জন যার ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩৬। শনিবার নবান্ন থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে ৭৪৩ জন আক্রান্তের মধ্যে ২৪২ জন কলকাতা থেকে আক্রান্ত হয়েছেন। এছাড়াও উত্তর ২৪ পরগনায় ১৬৪ জন, হাওড়ায় ৮২ জন , দক্ষিণ ২৪ পরগনায় ৯৭ জন এবং মালদায় ৪০ জন আক্রান্ত হয়েছেন। জেলা থেকে নতুন সংক্রমণ প্রশাসনের চিন্তা বাড়িয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৬৬ জন। ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৬.৭২ শতাংশ।