একদিনে রেকর্ড ৫৭ হাজারেরও বেশি সংক্রমণ হলেও দেশে মৃত্যুর হার কমে দাঁড়িয়েছে ২.১৮ শতাংশে

0

নয়াদিল্লি: করোনা সঙ্কটে জর্জরিত গোটা ভারত। প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা আশঙ্কাকে আরও বাড়িয়ে দিচ্ছে। কিন্তু এরই মধ্যে দেশে করোনা ভাইরাসে মৃত্যুর হার বেশ কমে এসেছে, সেই কারণেই আশার আলো দেখছে প্রশাসন সহ দেশবাসী। গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৭,৭০৪ জনের সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ৭৬৫ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত ভারতে করোনার মোট সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,৯৭,০৫৪।

মোট সক্রিয় কেসের সংখ্যা ৫,৪৫,৩১৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০,৯৫,৬৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৬,৫১১ জনের। সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়লেও মৃত্যুর হার এখন ২.১৮ শতাংশ, যা অনেকটাই কম। দেশজুড়ে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৪.৫৪ শতাংশে। এছাড়াও ভারতে ভেন্টিলেটরে থাকা সঙ্কটজনক রোগীর সংখ্যাও অনেক কম। মোট অ্যাক্টিভ আক্রান্তের মাত্র ০.২৮ শতাংশ এখন ভেন্টিলেটরে আছেন। গত ২৪ ঘণ্টায় ৬,৪২,৫৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতের মধ্যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্রে, সেখানে আক্রান্তের সংখ্যা ৪,১১,৭৯৮ জন। বাংলায় করোনার সক্রিয় কেসের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গিয়েছে, মোট ২০,২৩৩। মৃত্যু হয়েছে ১৫৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২১১৮ জন। বুধবার আনলক ৩.০-তে আরও বেশ কিছু ক্ষেত্রে দেশবাসীকে ছাড় দিচ্ছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ আগস্ট অবধি কনটেনমেন্ট জোনগুলিতে প্রশাসনের কড়া নজর থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here