বাজল সিটি, উড়ল বল! ঐতিহ্য বজায় রেখেই, আইএসএল-এ ইস্টবেঙ্গল

0

কলকাতা : দীর্ঘ সময়ের অপেক্ষা, একাধিক জল্পনা ও ভুয়ো খবর পেরিয়ে, অবশেষে কাঙ্খিত লক্ষ্যে পৌছাল ইস্টবেঙ্গল ক্লাব। কার্যত নিজেদের দমেই, নিজেদের ঐতিহ্য বজায় রেখে, এবং সর্বোপরি, নিজেদের নামেই ভারতবর্ষের সর্বোচ্চ লিগ ইন্ডিয়ান সুপার লিগে প্রবেশ করল ইস্টবেঙ্গল ক্লাব।

রবিবার আইএসএল-এর অফিসিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রকাশ করে। আর সেই খবর মুহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে লাল-হলুদ জনতার মাঝে। দীর্ঘ অপেক্ষা, দীর্ঘ যুদ্ধের অবসান – এবার “বাজেগি সিটি, উড়েগা বল, দেখ লো ইন্ডিয়া, আইএসএল মে ইস্টবেঙ্গল”।

এফএসডিএল-এর চেয়ারপার্সন নীতা আম্বানি ইস্টবেঙ্গল ক্লাবের আইএসএল-এর আগমণের কথা ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, “আইএসএল-এর জন্য এটি অত্যন্ত খুশি ও গর্বের ব্যাপার যে আমরা ইস্টবেঙ্গল ক্লাব ও তাদের কোটি কোটি সমর্থকদের লিগে স্বাগত জানাতে পারছি। দুই ঐতিহ্যশালী ক্লাব, মোহনবাগান (বর্তমানে এটিকে-মোহনবাগান) এবং ইস্টবেঙ্গলের আগমণে ভারতীয় ফুটবলের সীমাহীন সুযোগ আনতে চলেছে, বিশেষ করে সেই রাজ্যে প্রতিভা অন্বেষণের ক্ষেত্রে বড় ধাপ এটি।”

নতুন ইনভেস্টর ঘোষণার পর থেকেই অপেক্ষায় ছিলেন লাল-হলুদ জনতা। এর মাঝে ঘটেছে একাধিক ঘটনা। অফলাইন ও অনলাইনে বিড পেপার সঠিক সময়ে জমা দেওয়া, লাইসেন্সিং জট, কোচ ও খেলোয়াড় নিয়োগ, দেশী খেলোয়াড়দের নিয়ে কাটাছেড়া – অনেক কিছুই ঘটে গিয়েছিল শতাব্দীপ্রাচীন ক্লাবের উপর দিয়ে। কিন্তু সেই সব জটিলতা কাটিয়ে আজ দেশের সর্বোচ্চ স্তরে মশাল হাতে এগিয়ে চলল ইস্টবেঙ্গল।