প্রতিদিনের কোভিড মামলায় সুস্পষ্ট হ্রাস, সবার কাছে দ্রুত ভ্যাকসিন পৌঁছানোর আশ্বাস মোদীর

0

নয়াদিল্লি: কোভিড -১৯ পরিস্থিতি এবং ভ্যাকসিন বিতরণের প্রস্তুতি নিয়ে আয়োজিত একটি সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন যে টিকা প্রস্তুত হওয়ার সাথে সাথে জনগণের কাছে দ্রুত পৌঁছে দেওয়া হবে। প্রধানমন্ত্রী নির্বাচন অনুষ্ঠানের মতো ভ্যাকসিন সরবরাহের এমন একটি ব্যবস্থা গড়ে তোলার পরামর্শ দিয়েছিলেন যাতে প্রতিটি স্তরের সরকার ও নাগরিক দল অংশ নেয়। এর সাথে, প্রধানমন্ত্রী আসন্ন উত্সব মরসুমে সামাজিক দূরত্ব অনুসরণ করার আবেদন করেছেন।

কোভিড -১৯ বিষয় পর্যালোচনা সভার সভাপতিত্বকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শিথিলতার বিরুদ্ধে সতর্ক করেছেন এবং মহামারী নিয়ন্ত্রণে অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী প্রতিদিন বাড়তে থাকা করোনার মামলা এবং অবিচ্ছিন্ন হ্রাসের কথাও উল্লেখ করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে যে, তিনটি ভ্যাকসিন ভারতে ট্রায়ালের পর্যায়ে রয়েছে, যার মধ্যে দুটি ভ্যাকসিন দ্বিতীয় পর্যায়ে এবং একটি ভ্যাকসিন তৃতীয় পর্যায়ে রয়েছে। পিএমও আরও বলেছে যে, কোভিড -১৯ ভাইরাস জিনোমের উপর দুটি সর্বভারতীয় গবেষণায় দেখা গেছে যে ভাইরাসটি জিনগতভাবে স্থিতিশীল, যাতে কোনও বড় পরিবর্তন হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here