হৃদরোগে আক্রান্ত ভারতীয় ক্রিকেট কিংবদন্তি কপিল দেব, সুস্থতা কামনায় ক্রিকেটাররা

0

নয়াদিল্লি: সালটা ২০২০, আর এবার দুর্গাপুজোর মাঝেও দুঃসংবাদ ক্রিকেটপ্রেমীদের জন্য। কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়েছেন এবং তিনি নয়াদিল্লির একটি হাসপাতালে অ্যাঞ্জিওপ্লাস্টি অপারেশন করছেন বলে জানা গেছে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং অলরাউন্ডার কপিল দেব ১৯৮৩ সালে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী দলকে নেতৃত্ব দিয়েছিলেন। চলমান আইপিএল ২০২০ নিয়ে ক্রিকেট নিয়ে তাঁর মতামত দিতে কপিল দেব বেশ সক্রিয় ছিলেন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক ডায়াবেটিসজনিত স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা নিয়েও ভুগছিলেন।

তবে কপিল দেবের হৃদরোগে আক্রান্ত হওয়ার সংবাদ পুরো সোশ্যাল মিডিয়াকে হতবাক করে দিয়েছে। ‘হরিয়ানা হ্যারিকেন’ এর দ্রুত পুনরুদ্ধারের কামনা করছেন সবাই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে। বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহল, প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্রর শেহওয়াগ দ্রুত সুস্থতার কামনা করেছেন তাদের প্রিয় কপিল।পাজির। ১৯৮৩ সালে তিনি ভারতীয় দলকে একটি অবিস্মরণীয় বিশ্বকাপ জয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন, যেখানে তারা লর্ডসে ফাইনালে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করেছিল।

সেই বিশ্বকাপ সেমিফাইনালে কপিল দেবের প্রদর্শনও ছিল মনে রাখার মতো। লকডাউন চলাকালীন কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় কপিল দেব এক নতুন লুকে আত্মপ্রকাশ করেছিলেন। কপিল দেবের স্বাস্থ্যের বিষয়ে আরও বিশদে তাঁর পরিবারের সদস্যদের কাছ থেকে এখনও কোনও আপডেট পাওয়া যায়নি। তবে এখন তিনি স্থিতিশীল রয়েছেন বলে জানা গেছে।