উপত্যকায় এনকাউন্টার চলাকালীন নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম দুই জঙ্গি

0

শ্রীনগর: মঙ্গলবার রাতে জম্মু ও কাশ্মীরের বাড়গ্রাম জেলায় নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে একটি সংঘর্ষ হয়। এই সংঘর্ষে দু’জন অজ্ঞাত পরিচয় সন্ত্রাসী নিহত হয়েছে। সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে গোয়েন্দা তথ্য পাওয়ার পরে মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে সুরক্ষা বাহিনী বাড়গ্রাম জেলার চান্দুরা এলাকা অবরোধ করে অভিযান শুরু করে। এক কর্মকর্তার কথা অনুযায়ী, সন্ধ্যা সাতটার দিকে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর গুলি চালানোর পরে সংঘর্ষ শুরু হয়।

এই কর্মকর্তা জানান, প্রায় চার ঘণ্টার লড়াইয়ে দুই অজ্ঞাত পরিচয় জঙ্গি নিহত হয়েছে। সন্ত্রাসী ও তাদের সংগঠন সনাক্ত করা্র কাজ চলছে। প্রাথমিক তদন্ত অনুসারে কোনও সন্ত্রাসী বিদেশী হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। এর আগে সোমবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর সাথে লড়াইয়ে অজ্ঞাত পরিচয় এক জঙ্গি নিহত হয়েছিল, আর একজন আত্মসমর্পণ করেছে। সেনাবাহিনী জানিয়েছে, পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে সুরক্ষা বাহিনী অবন্তিপুরা এলাকার নুরপোরায় একটি যৌথ অভিযান শুরু করেছিল।

এক মুখপাত্র বলেছেন, এই লড়াইয়ের সময় একজন জঙ্গি নিহত হয়েছে এবং অপর জঙ্গি আত্মসমর্পণ করেছে। তিনি জানান, গুলশানপাড়া এলাকার সন্ত্রাসীকে আটক করা হয়েছে। গ্রেপ্তার হওয়া সন্ত্রাসী এই বছরের ২৫ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিল। মুখপাত্র জানিয়েছেন, এনকাউন্টারের জায়গা থেকে একটি একে রাইফেল এবং অন্যান্য অস্ত্র সামগ্রী উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here