কৃষি আইন প্রত্যাহার না করা হলে আমরা দেশব্যাপী আন্দোলন করব: ঘোষণা মমতার

0
mamata banerjee

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে হুমকি দিয়েছেন যে নতুন কৃষকবিরোধী আইন প্রত্যাহার না করা হলে তারা দেশব্যাপী বিক্ষোভ ও আন্দোলন শুরু করবে। এ নিয়ে একাধিক টুইট করে তৃণমূল কংগ্রেসের সভাপতি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের উপর আক্রমণ করেছিলেন।

তিনি বলেছেন, “আমি কৃষকদের জীবন ও জীবিকা সম্পর্কে খুব উদ্বিগ্ন। ভারত সরকারের কৃষক বিরোধী আইন প্রত্যাহার করা উচিত। তারা যদি তাৎক্ষণিকভাবে এটি না করে তবে আমরা রাজ্য এবং সারা দেশে প্রতিবাদ করব। আমরা শুরু থেকেই এই কৃষকবিরোধী বিলের বিরোধিতা করে আসছি। আমরা ৪ ডিসেম্বর শুক্রবার অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের একটি সভা ডেকেছি। প্রয়োজনীয় পণ্য আইন কীভাবে সাধারণ মানুষকে প্রভাবিত করছে এবং মুদ্রাস্ফীতি কতটা চলছে তা নিয়ে আমরা আলোচনা করব। কেন্দ্রীয় সরকারের উচিত এই জনবিরোধী আইন প্রত্যাহার করা।”

তিনি বলেছেন, “ভারত সরকার সব বিক্রি করছে। আপনি রেলওয়ে, এয়ার ইন্ডিয়া, কয়লা, বিএসএনএল, বিএইচএল, ব্যাংক, প্রতিরক্ষা ইত্যাদি বিক্রি করতে পারবেন না ভুল উদ্দেশ্য নিয়ে পুনর্নির্মাণ এবং বেসরকারীকরণের নীতি ফিরিয়ে আনুন। আমরা আমাদের জাতির কোষাগার বিজেপির ব্যক্তিগত সম্পত্তি হতে দেব না।”