বিজেপিতে যোগ দেওয়া সময়ের অপেক্ষা! তৃণমূলের সাধারণ সদস্যপদ ছাড়বেন শুভেন্দু

0

কলকাতা: গত ২৭ নভেম্বর রাজ্যের মন্ত্রীত্বের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে। বিধানসভা ভোটের আগে রাজ্যে শুভেন্দু অধিকারীর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়েছিল অনেক দিন আগে থেকেই। এর আগে নিজের জেড ক্যাটাগরি নিরাপত্তা ছেড়েছিলেন তিনি। এবার সূত্রের খবর অনুযায়ী, শুভেন্দু রবিবার তৃণমূল দল থেকেই পদত্যাগ করতে পারেন।

রবিবার তৃণমূলের সব কিছু থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারেন শুভেন্দু। সাধারণ সদস্যপদ ছেড়ে বিজেপিতে যোগদান করবেন বলে খবর রয়েছে। রবিবার সাংবাদিক সম্মেলন ডেকে নিজের অবস্থান স্পষ্ট করতে পারেন তিনি। ঘনিষ্ঠ মহলের খবর অনুযায়ী শুভেন্দুর সঙ্গে তৃণমূলের অনেকেরই মনোমালিন্য চলছিল। যার জের দলীয় কর্মসূচীতেও যোগ দিতেন না তিনি।

হুগলি রিভার ব্রিজ কমিশনের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী। যদিও শুভেন্দু এতদিন ধরে এই বিষয়ে কিছুই স্পষ্ট করে জানাচ্ছিলেন না। এমনও শোনা যাচ্ছিল যে, শুভেন্দু বিজেপিতে যোগ না দিয়ে নিজের দল গঠন করতে পারেন। সেই সঙ্গে তৃণমূলের নেতারা এমনই মন্তব্য করছিলেন যে, শুভেন্দুর পক্ষে আর তৃণমূলে থাকা যাবে না।