২৩ জানুয়ারি বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী, উদ্দেশ্য নেতাজির জন্মবার্ষিকী

0

কলকাতা: আগামী ২৩ জানুয়ারি রাজ্যে আসছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির নির্বাচনী প্রচারের সাথে সাথে ওইদিন রয়েছে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকী। সেই কারণে কলকাতাতেও আসতে পারেন মোদী। নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য আয়োজিত কর্মসূচিতে অংশ নেবেন বলে জানিয়েছিলেন মোদী।

সূত্রের খবর, ভিক্টোরিয়া মেমোরিয়ালে বসু পরিবারের তরফ থেকে ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছে। সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্ম বার্ষিকীর অনুষ্ঠানের সাথে সাথে রেড রোডে নেতাজি মূর্তিতে মাল্যদানের জন্যও মোদীজিকে অনুরোধ করেছেন নেতাজি পরিবার। নেতাজি জন্মদিনকে কেন্দ্র করে প্রতিযোগিতার মহল তৈরি হয়েছে, কেন্দ্র শাসাক দল বাঙালি আবেগকে ছুঁতে বাংলায় উপস্থিত হছেন বলে মনে করা হচ্ছে। বিজেপি বাংলাকে হস্তাগত করার জন্য বাঙলা সংস্কৃতিকে ছুঁতে চাইছেন বলে বিরোধীদের মন্তব্য।

রাজ্য সরকার ২৩ জানুয়ারি দিনটিকে ‘দেশনায়ক দিবস’ হিসাবে উৎযাপন করার কথা ঘোষণা করেছে।এর আগে কেন্দ্রীয় সরকার একটি বিবৃতি দিয়ে একটি উচ্চ-স্তরের কমিটি গঠনের ঘোষণা করেছিল, যা সুভাষ চন্দ্রের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের পরিকল্পনা করবে। ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণার দীর্ঘদিনের দাবি কেন্দ্র কোনও বছর না মানলেও চলতি বছরে মানতে পারে বলেই জানা যাচ্ছে।