শুভেন্দুর গড়ে দাঁড়িয়ে চ্যালেঞ্জ: নন্দীগ্রামে প্রার্থী মমতা

0

নন্দীগ্রাম: ভোটের আগে মাস্টার স্টোর্ক মমতার। আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম থেকে লড়ার ইচ্ছা প্রকাশ খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নন্দীগ্রামের তেখালি বাজার মাঠ থেকে রীতিমত চমক দিলেন তিনি। সভা মঞ্চ থেকে হঠাৎ বললেন, ‘‌আমিই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়?‌ ভাবছিলাম। কথার কথা। একটু বললাম, একটু ইচ্ছে হল।’ তারপরই সুব্রত বক্সিকে নিজের মনোবসনার কথা জানান। তিনি বলেন, ‘‌আমি সুব্রত বক্সিকে অনুরোধ করব, এটা আমার ইচ্ছে হয়েছে।’ সঙ্গে যোগ করেন, বক্সিকে বলব, নন্দীগ্রামেও যেন আমার নামটা থাকে।’‌

সুব্রত বক্সি সেই নির্দেশ মেনে মঞ্চ থেকেই ঘোষণা করেন, ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় আজ আমাদের সকলের সামনে যে ঘোষণা করেছেন তা আমরা দলের পক্ষ থেকে গ্রহণ করলাম। নিশ্চিতভাবে আপনাদের সামনে তাঁকে উপস্থিত করে আমরা বুঝিয়ে দিতে চাই মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের মানুষকে ভোলেননি।’‌ এর পরই ‘‌মমতা বন্দ্যোপাধায় জিন্দাবাদ’‌ ধ্বনিতে মেতে ওঠেন রাজ্যের শাসকদলের নেতাকর্মীরা।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় রীতিমত তোলপাড় রাজনৈতিক মহল। কারণ নন্দীগ্রাম অধিকারী পরিবারের গড় বলেই পরিচিতি। এবার সেখানেই প্রার্থী দেবেন মুখ্যমন্ত্রী। আর তাতেই বেকায়দায় বিরোধী শিবির। উল্লেখ্য তৃণমূল ছাড়ার আগে পর্যন্ত নন্দীগ্রামের বিধায়ক ছিলেন শুভেন্দু অধিকারী। নিজের খাসতালুক নন্দীগ্রাম থেকে ২০১৬ সালের নির্বাচনে বিপুল ভোটে জিতেছিলেন তিনি।